Logo
Logo
×

খেলা

ভারত-পাকিস্তান ম্যাচে টিকিটের মূল্য পৌনে ৩ কোটি টাকা!

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৯ জুন ২০২৪, ০৬:২৯ পিএম

ভারত-পাকিস্তান ম্যাচে টিকিটের মূল্য পৌনে ৩ কোটি টাকা!

ছবি : সংগৃহীত

ইস্ট মেডোতে টি-টোয়েন্টি বিশ্বকাপ স্টেডিয়ামে সেকশন ২৫২-এর ২০ নম্বর সারিতে ৩০ নম্বর আসনে কি জাদুকরী কিছু আছে? ভারত-পাকিস্তান ম্যাচ মাঠে গড়ানোর আগেই যেন ভেঙেচুরে দিচ্ছে সব রেকর্ড। এবার রেকর্ড সংখ্যক দামে বিক্রি হয়েছে এই ম্যাচের টিকিট। কেনোইবা হবে না? টি২০ বিশ্বকাপের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচ যে আজ। 

এই ম্যাচের এক টিকিটের দাম চাওয়া হয়েছে ১ লক্ষ ৭৫ হাজার ৪০০ মার্কিন ডলার। ভারতীয় রুপিতে হিসাব করলে ১.৪৬ কোটি যা বাংলাদেশি টাকায় দাঁড়ায় পৌনে ৩ কোটি টাকার কাছাকাছি।   

শনিবার টিকিট রিসেলিং ওয়েবসাইট স্টাটহাবের বরাতে এই তথ্য জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি। 

প্রতিবেদনে বলা হয়েছে, ভারত-পাকিস্তান ম্যাচের জন্য এক টিকেটের দাম চাওয়া হয়েছে ১ লাখ ৭৫ হাজার ৪০০ মার্কিন ডলার বা (১.৪৬ কোটি রুপি)। এর মানে এই নয় যে টিকিটটি সেই মূল্যে বিক্রি হবে - এটি কেবল বিক্রেতা চয়েছেন। 

সেই উচ্চ মূল্যের রহস্যকে আরও জটিল করেছে সেকশন ২৫২। সেই সারির টিকিটগুলিকে এর চেয়ে অনেক কমে বিক্রির জন্য তুলা হয়েছিল ওয়েবসাইটে ২১ নং সারিতে ৬৯৩ মার্কিন ডলার এবং ১৯ সারিতে ৮০১ ডলার৷

পাকিস্তান-ভারত ম্যাচ, অনুশীলনের আগে কোথায় ছিলেন আজম খান?

আসন্ন ভারত-মার্কিন ম্যাচের টিকিটের নির্ধারণ করা হয়েছে প্রিমিয়ামের জন্য ৩০০ মার্কিন ডলার। প্রিমিয়াম ক্লাব লাউঞ্জের জন্য ১০০০ কাবানাসের জন্য ১৩৫০ এবং ডায়মন্ড ক্লাবের জন্য ৭৫০০ ডলার।

আইসিসি জানিয়েছে, ৩৪ হাজার ধারণক্ষমতার স্টেডিয়ামে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের চাহিদা ২০০ গুণ বেশি।

যারা ব্যালটে টিকিট পেয়েছিলেন, বা ফেব্রুয়ারিতে এবং এপ্রিলে খোলা অনলাইন বিক্রির মাধ্যমে টিকিট পেয়েছেন তাদের মধ্যে কেউ কেউ রিসেলিং বিক্রির বাজারে উচ্চমূল্যে অর্থ উপার্জনের চেষ্টা করছেন।

উল্লেখ,  স্টাটহাবের দ্বিতীয় সবচেয়ে ব্যয়বহুল টিকেটের দাম চাওয়া হয়েছে ১০১ নং সেকশনে। যেখানে টিকেটের দাম হাঁকা হয়েছে ১৮ হাজার মার্কিন ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় ২১ লাখেরও বেশি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম