Logo
Logo
×

খেলা

ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার চ্যালেঞ্জিং স্কোর

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৯ জুন ২০২৪, ১২:৫০ এএম

ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার চ্যালেঞ্জিং স্কোর

টি-টোয়েন্টি বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে ২০১ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ল অস্ট্রেলিয়া ক্রিকেট দল। জয়ের জন্য ইংল্যান্ডকে ১২০ বলে ২০২ রান করতে হবে।

শনিবার ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজের কেনিংস্টন ওভালে টস জিতে অস্ট্রেলিয়াকে প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার।

প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে অস্ট্রেলিয়া। ইনিংসের প্রথম ৫ ওভারে ব্যাটিং তাণ্ডব চালিয়ে স্কোর বোর্ডে ৭০ রান জমা করেন দুই ওপেনার ট্রাভিস হেড ও ডেভিড ওয়ার্নার।

এরপর ৭১ রানের ব্যবধানে ৪ উইকেট হারায় অস্ট্রেলিয়া। উদ্বোধনী জুটিতে ৭০ রান করার পর মাত্র ৪ রানের ব্যবধানে দুই ওপেনারের উইকেট হারায় অস্ট্রেলিয়া।

মাত্র ১৬ বলে দুই চার আর ৪টি ছক্কার সাহায্যে ৩৯ রানের বিধ্বংসী ইনিংস খেলে ফেরেন ডেভিড ওয়ার্নার। দলীয় ৭৪ রানে ফেরেন আরেক ওপেনার ট্রাভিস হেড। তিনি ১৮ বলে দুই চার আর তিন ছক্কায় ৩৪ রান করে ফেরেন।

একটা সময়ে ২ উইকেটে অস্ট্রেলিয়ার সংগ্রহ ছিল ১৩৯ রান। এরপর মাত্র ২ রানের ব্যবধানে অধিনায়ক মিচেল মার্শ এবং অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলের উইকেট হারায় অসিরা।

ডেভিড ওয়ার্নার (৩৯), ট্রাভিস হেড (৩৪), মার্কাস স্টয়নিস (৩০), মিচেল মার্শ (৩৫) ও গ্লেন ম্যাক্সওয়েলদের (২৮) দায়িত্বশীল ব্যাটিংয়ে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০১ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে অস্ট্রেলিয়। চলতি বিশ্বকাপে এটাই সর্বোচ্চ রানের স্কোর।

ইংল্যান্ডের হয়ে ৪ ওভারের ৪৪ রান খরচ করে ২ উইকেট নেন ক্রিস জর্ডান। একটি করে উইকেট নেন মঈন আলি, আদিল রশিদ, জোফরা আর্চার ও লিয়াম লিভিংস্টন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম