Logo
Logo
×

খেলা

মিলারের ব্যাটে পরাজয়ের শঙ্কা এড়িয়ে দক্ষিণ আফ্রিকার জয়

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৮ জুন ২০২৪, ১১:৫৭ পিএম

মিলারের ব্যাটে পরাজয়ের শঙ্কা এড়িয়ে দক্ষিণ আফ্রিকার জয়

ডেভিড মিলারের দায়িত্বশীল ব্যাটিংয়ে পরাজয়ের শঙ্কা এড়িয়ে দক্ষিণ আফ্রিকার জয়। নেদারল্যান্ডসের মতো তুলনামূলক দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে ১২০ বলে মাত্র ১০৪ রানের মামুলি স্কোর তাড়া করতে নেমেই বিপাকে পড়ে যায় দক্ষিণ আফ্রিকা।

ডাচদের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে ৪.৩ ওভারে মাত্র ১২ রান সংগ্রহ করতেই প্রথম সারির ৩ ব্যাটসম্যানের উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায় প্রোটিয়ারা।

দলকে সেই কঠিন পরিস্থিতি থেকে খেলায় ফেরান ডেভিড মিলার ও ট্রিস্টান স্টাবস। চতুর্থ উইকেটে তারা ৭২ বলে ৬৫ রানের জুটি গড়েন। তাদের এই জুটিতেই পরাজয়ের শঙ্কা এড়িয়ে জয়ের ভিত গড়ে তোলে দক্ষিণ আফ্রিকা।

১৬.২ ওভারে দলীয় ৭৭ রান ফেরেন ট্রিস্টান স্টাবস। তার আগে ৩৭ বলে এক চার আর এক ছক্কায় করেন ৩৩ রান।

এরপর লেজের ব্যাটসম্যানদের নিয়ে একাই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ডেভিড মিলার। তার দায়িত্বশীল ব্যাটিংয়েই পরাজয়ের শঙ্কা এগিয়ে ৪ উইকেট হাতে রেখে ৭ বল আগে জয় নিশ্চিত করে দক্ষিণ আফ্রিকা।

দলকে জয় উপহার দিতে ৫১ বলে তিন চার আর ৪টি ছক্কার সাহায্যে ৫৯ রানের অনবদ্য ইনিংস খেলেন ডেভিড মিলার। বিশ্বকাপের চলতি আসরে প্রোটিয়াদের এটা দ্বিতীয় জয়। এর আগে প্রথম ম্যাচে শ্রীলংকাকে ৭৭ রানে গুঁড়িয়ে দিয়ে জয়ে বিশ্বকাপ মিশন শুরু করে প্রোটিয়ারা।

শনিবার যুক্তরাষ্ট্রের নাসাউ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে যায় নেদারল্যান্ডস। দক্ষিণ আফ্রিকার তিন তারকা পেসার অটনিল বার্টম্যান, মার্কু জেনসেন ও আনরিচ নর্টজের গতির মুখে পড়ে দিশেহারা হয়ে যায় ডাচরা। 

ইনিংসের শুরু থেকে একের পর এক উইকেট পতনের কারণে ১৯.৬ ওভারে অলআউট হওয়ার আগে ১০৩ রানের বেশি করতে পারেনি নেদারল্যান্ডস। প্রোটিয়াদের হয়ে অটনিল বার্টম্যান ৪ ওভারে মাত্র ১১ রানে ৪ উইকেট শিকার করেন। এছাড়া ২টি করে উইকেট নেন মার্কু জেনসেন ও আনরিচ নর্টজে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম