Logo
Logo
×

খেলা

বিশ্ব চ্যাম্পিয়ন পাকিস্তানের হারকে ‘ক্রিকেটের সৌন্দর্য’ বললেন উইলিয়ামসন

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৭ জুন ২০২৪, ০৯:৫৫ পিএম

বিশ্ব চ্যাম্পিয়ন পাকিস্তানের হারকে ‘ক্রিকেটের সৌন্দর্য’ বললেন উইলিয়ামসন

টি-টোয়েন্টি বিশ্বকাপে সাবেক চ্যাম্পিয়ন পাকিস্তানকে হারিয়ে বড় অঘটন ঘটাল যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের মতো তুলনামূলক দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে গতকাল হেরে কঠোর সমালোচনার মুখে পড়েছে পাকিস্তান। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচে খেলতে নেমেই হেরে যায় পাকিস্তান। ২০০৯ সালের চ্যাম্পিয়ন হওয়া পাকিস্তানের এমন পরাজয়কে ক্রিকেটের সৌন্দর্য বলেছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে এবারের বিশ্বকাপে দলের সংখ্যা বাড়িয়ে ১৬ থেকে ২০ করেছে আইসিসি। টুর্নামেন্টে দল সংখ্যা বাড়ানোয় সহযোগী দেশগুলোর এমন পারফরম্যান্স দেখা যাচ্ছে বলে মনে করেন উইলিয়ামসন।

তিনি বলেন, সম্প্রসারিত টুর্নামেন্ট ক্রিকেটের উন্নতির পথে দারুণ এক পদক্ষেপ এ ধরনের টুর্নামেন্টে খেলার অভিজ্ঞতা ছোট দলগুলোকে উপকৃত করবে। টুর্নামেন্টে যে কোনো কিছু ঘটতে পারে। এটাই খেলার সৌন্দর্য। এটা ক্রিকেটের উন্নতির জন্য দারুণ কিছু।

পাকিস্তান-যুক্তরাষ্ট্র ম্যাচ গায়ানায় বসে দেখেছেন উইলিয়ামসন। তার মতে, এসব টুর্নামেন্টে সব দলের দারুণ সম্ভাবনা থাকে ভালো করার। উইলিয়ামসন বলেন, ‘দুর্দান্ত একটা ক্রিকেট ম্যাচ দেখলাম। টেস্ট খেলুড়ে দেশগুলোর বিপক্ষে খেলার অভিজ্ঞতা থাকুক বা না থাকুক, এসব টুর্নামেন্টে সব দলেই প্রতিভাবান খেলোয়াড় থাকে। ওইদিন আপনি কেমন খেলেন তার ওপর নির্ভর করে ফল।’

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৫৯ রান করে পাকিস্তান। লক্ষ্য তাড়ায় নির্ধারিত ২০ ওভারে ১৫৯ রানে আটকে যায় যুক্তরাষ্ট্র। ম্যাচ গড়ায় সুপার ওভারে। সেখানে আগে ব্যাট করে এক উইকেট হারিয়ে ১৮ রান তোলে স্বাগতিকরা। জবাবে এক উইকেট হারিয়ে ১৩ রানের বেশি করতে পারেনি পাকিস্তান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম