Logo
Logo
×

খেলা

নামিবিয়াকে হারিয়ে ‘বি’ গ্রুপে শীর্ষে স্কটল্যান্ড

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৭ জুন ২০২৪, ১০:৩৪ এএম

নামিবিয়াকে হারিয়ে ‘বি’ গ্রুপে শীর্ষে স্কটল্যান্ড

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের ‘বি’ গ্রুপের বড় দুই দল অস্ট্রেলিয়া আর ইংল্যান্ড। এর মধ্যে নিজেদের প্রথম ম্যাচ পরিত্যক্ত হওয়ায় চিন্তিত ইংলিশরা। বৃহস্পতিবার (৬ জুন) টুর্নামেন্টটির ১২তম ম্যাচে নামিবিয়াকে ৫ উইকেটে (৯ বল হাতে রেখে) হারিয়ে গ্রুপে শীর্ষে স্কটল্যান্ড।

গ্রুপ পর্বে নিজেদের দুই ম্যাচে এক জয় আর একটি পরিত্যক্ত ম্যাচ থেকে ৩ পয়েন্ট নিয়ে সবার ওপরে এখন স্কটল্যান্ড। প্রথম ম্যাচ জিতে ২ পয়েন্ট নিয়ে দুইয়ে অস্ট্রেলিয়া। নামিবিয়া ২ ম্যাচে এক জয়ে ২ পয়েন্ট নিয়ে তিন নম্বরে। একটি ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ইংল্যান্ড ১ পয়েন্ট নিয়ে চারে। আর ২ ম্যাচেই হেরে সবার নিচে ওমান।

বৃস্পতিবার ব্রিজটাউনের কেনসিংটন ওভালে টস জিতে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৫৫ রানেই থেমেছিল নামিবিয়া। একটা পর্যায়ে তারা ৫৫ রানে হারিয়েছিল ৪ উইকেট। সেখান থেকে অধিনায়ক গেরহার্ড ইরাসমাস আর উইকেটরক্ষক জ্যান গ্রিনের ব্যাটে লড়াকু সংগ্রহ পায় দলটি।

শ্বাসরুদ্ধকর লড়াইয়ে সুপার ওভারে হেরে বিদায়ের শঙ্কায় পাকিস্তান

হাফসেঞ্চুরিয়ান ইরাসমাস ৩১ বলে ৫ চার আর ২ ছক্কায় খেলেন ৫২ রানের ইনিংস। ২৭ বলে ২৮ করেন গ্রিন। স্কটল্যান্ডের ব্র্যাড হোয়েল ৩৩ রানে ৩টি আর ব্র্যাড কোরি মাত্র ১৬ রান দিয়ে নেন ২টি উইকেট।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ৭৩ রানে ৪ উইকেট হারিয়ে একটা সময় চাপে ছিল স্কটল্যান্ডও। তবে অধিনায়ক রিচি বেরিংটন আর মাইকেল লিস্কের ব্যাটে চড়ে সহজ জয় তুলে নেয় দলটি। বেরিংটন ৩৫ বলে ২টি করে চার-ছক্কায় ৪৭ রানে অপরাজিত থাকেন। লিস্ক করেন ১৭ বলে ৪ ছক্কায় ৩৫।

ব্যাটিংয়ে হাফসেঞ্চুরির পর বল হাতেও ২৯ রানে ২টি উইকেট শিকার করেন নামিবিয়ার অধিনায়ক ইরাসমাস।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম