Logo
Logo
×

খেলা

ভারত ও বাংলাদেশের ১২ ফুটবলারকে রিয়াল মাদ্রিদে প্রশিক্ষণে নেবে হ্যালো সুপারস্টার্স

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৬ জুন ২০২৪, ১০:৪৬ পিএম

ভারত ও বাংলাদেশের ১২ ফুটবলারকে রিয়াল মাদ্রিদে প্রশিক্ষণে নেবে হ্যালো সুপারস্টার্স

ভারত ও বাংলাদেশের আনাচে-কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা মেধাবী ফুটবলারদের প্রতিযোগিতার মাধ্যমে খুঁজে বের করা দুই দেশের ৬ জন করে মোট ১২ জনকে স্পেনের অন্যতম ফুটবল ক্লাব রিয়াল মাদ্রিদে উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করবে ‘হ্যালো সুপারস্টার্স’ নামে একটি প্রতিষ্ঠান।

বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার বিভিন্ন দিক তুলে ধরেন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

তারা জানান, ‘ই-ট্যালেন্ট হান্ট ফুটবল’ নামে একটি ব্যতিক্রমী প্রতিযোগিতার আয়োজন করেছে বাংলাদেশের পতাকাবাহী প্রযুক্তি, মোবাইল অ্যাপ্লিকেশন ‘হ্যালো সুপারস্টার্স’। এ প্রতিযোগিতায় ভারত ও বাংলাদেশের ১২ জন বিজয়ীকে রিয়াল মাদ্রিদে ফুটবল প্রশিক্ষণ দেওয়া হবে।

‘হ্যালো সুপারস্টার্স’ এবং মালয়েশিয়ার জাতির পিতা টংকু আব্দুল রহমানের দৌহিত্র ‘টংকু হারুন-অর-রশিদ ফুটবল একাডেমির’ (টিএইচজিএফসি) উদ্যোগ ও সার্বিক সহযোগিতায় বিশ্বে এবারই প্রথম ই-ট্যালেন্ট হান্ট ফুটবল প্রতিভা অন্বেষণ কার্যক্রম শুরু হয়েছে। 

বাংলাদেশ ও ভারতের অনূর্ধ্ব-১৫ বছর বয়সিরা এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। এই ইভেন্টে বাংলাদেশ ও ভারতের কিশোর ফুটবল প্রতিযোগীরা সর্বসাকুল্যে মাত্র ১৩০ টাকা ও ১০০ ভারতীয় রুপি দিয়ে রেজিস্ট্রেশন করে তাদের যেকোনো ফুটবল পারদর্শিতার ভিডিও ৪০ সেকেন্ডের মধ্যে নিজের মোবাইলে ধারণ করে অ্যাপে আপলোড করবে।

জুরি বোর্ড সদস্যরা সেই সব ভিডিও বিচার বিশ্লেষণ করে মোট ৬টি রাউন্ডে তাদের ফুটবলের দক্ষতা, শারীরিক সক্ষমতা ও টুর্নামেন্টে অংশগ্রহণের মাধ্যমে সেরা প্রতিযোগী নির্বাচিত করবে। সম্পূর্ণ বাছাই প্রক্রিয়া বাংলাদেশের সাবেক জাতীয় ফুটবলার আব্দুল গাফফার, কায়সার হামিদ, সাবেক অধিনায়ক মামুনুল ইসলাম মামুন, জাহিদ হাসান এমিলি, ভারতের সাবেক অধিনায়ক মেহতাব হোসেন, রহিম নবী, আলভিটো ডি কুনহাসহ ব্রাজিলের কোচ লুইজ গ্রেকো, ইংল্যান্ডের কোচ এন্ডি কুপারের পাশাপাশি ব্রাজিল আর্জেন্টিনার বিশ্ববরেণ্য ফুটবলাররা সংযুক্ত থাকবেন।

আয়োজকরা জানান, যাচাই বাছাই শেষে প্রতিযোগিতায় বিজয়ী ১২ জন পুরস্কার হিসেবে পাবে বিনাখরচে স্পেনের রিয়াল মাদ্রিদে উচ্চতর ফুটবল প্রশিক্ষণ গ্রহণের সুযোগ। সব প্রক্রিয়া সমাপ্ত হওয়ার পর সহস্রাধিক উদীয়মান ফুটবল খেলোয়াড়দের তালিকা ক্রীড়া মন্ত্রণালয় তথা বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে হস্তান্তর করা সম্ভব হবে, যা দেশের ফুটবলকে এগিয়ে নিতে সহায়ক ভূমিকা পালন করবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ই-ট্যালেন্ট হান্ট ফুটবলের বিচারক প্যানেলের সদস্য ও জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়াড় আবদুল গাফফার, সাবেক অধিনায়ক মামুনুল ইসলাম মামুন, জাহিদ হাসান এমিলি এবং হ্যালো সুপারস্টার্সের চিফ অপারেটিং অফিসার চিত্রনায়ক নিরব হোসেন, চিফ এক্সিকিউটিভ অফিসার (এশিয়া অঞ্চল) রুস্তাম ইউসুপ, নির্বাহী পরিচালক মিস গ্যাজেল মোহসেনজাদেহ প্রমুখ।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম