Logo
Logo
×

খেলা

শ্রীলংকার বিতর্কিত মন্তব্যের জবাব দিলেন উইন্ডিজের ক্রিকেটপ্রধান

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৬ জুন ২০২৪, ০৫:০২ পিএম

শ্রীলংকার বিতর্কিত মন্তব্যের জবাব দিলেন উইন্ডিজের ক্রিকেটপ্রধান

আইসিসি আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর ইতোমধ্যে শুরু হয়েছে। বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করছে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু বিশ্বকাপ শুরুর পর একটা বিষয় নিয়ে বারবার প্রশ্ন উঠেছে তা হলো— ম্যাচের সূচি ও সময় নিয়ে। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুতেই শ্রীলংকা তাদের প্রথম ম্যাচ দক্ষিণ আফ্রিকার কাছে হেরে  যাওয়ায় এ নিয়ে বিতর্ক ওঠে। শ্রীলংকা ম্যাচশেষে তাদের দলের দুই ক্রিকেটার অভিযোগ করে বসেন। তাদের দাবি— সূচির মাধ্যমে তাদের প্রতি অবিচার করা হয়েছে। এমনকি শ্রীলংকা দলের ম্যানেজার মাহিন্দা হালাঙ্গোদা আইসিসির কাছেও নালিশও জানিয়েছেন। 

ভারতীয় মার্কেট থেকে অর্থ আসে, তাই সূচি তাদের সময় মেনে হয় বলে জানান উইন্ডিজের ক্রিকেটপ্রধান। ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে জনি গ্রেভের স্পষ্ট বক্তব্য যেহেতু ভারত। এবং ভারতীয় উপমহাদেশ থেকেই তাদের আয়ের বেশিরভাগ আসে, তাই তারা এ সিদ্ধান্ত নিয়েছে। 

গ্রেভ বলেন 'সবাই এটা জানে আর মানেও যে, আইসিসির ইভেন্টের আয়ের বেশিরভাগ আসে একটা নির্দিষ্ট মার্কেট থেকে। সে কারণে এটা খুব গুরুত্বপূর্ণ যে, আমরা একটা ভারসাম্য রক্ষা করতে পারি, যাতে ভারতীয় প্রাইম টাইমে ম্যাচ শুরু করা যায় এবং স্থানীয় দর্শকদের জন্যও সুবিধাজনক সময়ে ম্যাচটা শুরু করা যায়। আমাদের অর্ধেক ম্যাচ স্টার স্পোর্টসে শুরু করতে হবে। এরপর বাকি ম্যাচগুলোকে যতটা সম্ভব দেরি করে শুরু করার চেষ্টা করেছি। যাতে ভারতীয় সময়ে তা একেবারে ভোরের দিকে শুরু হয়। ফলে আমরা ভালো ভিউয়ারশিপটা যাতে পেতে পারি, সেদিকে লক্ষ্য রাখতে হবে। 

'গ্রেভ আরও জানান ‘ আয়োজক দেশ হিসেবে আমাদের স্থানীয় সমর্থকদের কথাও ভাবতে হবে।  দশর্করা যেন বিকালের দিকের ম্যাচে উপস্থিত থাকতে পারে। আবার সকালের দিকে যে সাড়ে ১০টার ম্যাচ শুরু হচ্ছে, তাতেও আমরা বেশি করে স্কুলের বাচ্চাদের নিয়ে আসার চেষ্টা করছি। তারা বিশ্বকাপের ম্যাচ যাতে বিনামূল্যে দেখতে পারে, তাই সে ব্যবস্থাই করছি আমাদের তরফ থেকে। 

এ ছাড়া আমরা যাতে আরও বেশি উপার্জন করতে পারি, সেটাই আমাদের লক্ষ্য হবে। উপার্জন যত বাড়বে তত বাকি দেশের বোর্ডদের মধ্যে আগামী দিনে আট বছরের চক্রে বরাদ্দ টাকার পরিমাণও বাড়বে। তাই ম্যাচের সূচি এবং সময় নির্ধারণের ক্ষেত্রে ব্রডকাস্টারদের দিকটাও মাথায় রেখেই সবকিছু আমাদের করতে হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম