Logo
Logo
×

খেলা

রাতেই বিশ্বকাপ মিশন শুরু ভারতের, একাদশ বাছলেন গাভাস্কার

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ জুন ২০২৪, ০৬:৪৫ পিএম

রাতেই বিশ্বকাপ মিশন শুরু ভারতের, একাদশ বাছলেন গাভাস্কার

টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর চলছে। আইসিসির এ সংক্ষিপ্ত ফরম্যাটের টুর্নামেন্টে এবারের আসরের যৌথ আয়াজক ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র। আয়ারল্যান্ড ম্যাচের মধ্য দিয়ে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় বিশ্বকাপ মিশন শুরু হচ্ছে বিরাট কোহলিদের। 

ম্যাচের আগে স্টার স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার বলেছেন, ‘আমি একাদশ গড়া পছন্দ করি না। কারণ আপনি সবাইকে সন্তুষ্ট করতে পারবেন না। কারও না কারও পছন্দের খেলোয়াড় বাদ পড়বেই- এমনটিই হবে।’ 

অনেক অনুরোধের পর প্রথম ম্যাচে ভারতের একাদশ বেছে নেন গাভাস্কার। কিংবদন্তির একাদশে জায়গা পেয়েছেন বিরাট কোহলি, সাঞ্জু স্যামসন ও যশস্বী জয়সোয়াল- এই তিনজনের মধ্যে কে ওপেন করবেন অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে, তা বেছে নিলেন তিনি। একাদশে রোহিতের সঙ্গে ওপেনিং করবেন কোহলি। আর তিন নম্বরে ঋষভ পন্ত নন, রাখলেন জয়সোয়ালকে। একাদশের বাইরে রাখলেন ব্যাটসম্যান সঞ্জু স্যামসনকে। প্রস্তুতি ম্যাচে ভালো করার পরও বাঁহাতি পেসার আর্শদীপ সিংকে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে নিজের একাদশে রাখেননি গাভাস্কার। 

এর আগে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামেননি বিরাট কোহলি। তাকে বিশ্রামে রেখেছিল ম্যানেজমেন্ট। রোহিতের সঙ্গে ইনিংস ওপেন করেন স্যামসন। আর তিন নম্বরে খেলেছেন ঋষভ পন্ত। প্রস্তুতি ম্যাচে ফিফটি করেন পন্ত। কিন্তু গাভাস্কারের পছন্দ জয়সোয়ালকে। যথারীতি ৪ নম্বরে আছেন সূর্যকুমার যাদব। 

গাভাস্কারের একাদশে পন্ত খেলবেন পাঁচ নম্বরে। থাকছেন দুই পেস বোলিং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ও শুভম দুবে। রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব ছাড়াও দলে মূল পেসার হিসেবে আছেন জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ। 

গাভাস্কারের চোখে ভারতীয় একাদশ: রোহিত শর্মা, বিরাট কোহলি, যশস্বী জয়সোয়াল, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শিভম দুবে, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম