Logo
Logo
×

খেলা

শাহিন শাহ আফ্রিদির ‘প্রতারণা’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৪ জুন ২০২৪, ০৯:১১ পিএম

শাহিন শাহ আফ্রিদির ‘প্রতারণা’

ছবি: সংগৃহীত

গত মৌসুমেও দ্য হান্ড্রেডে ওয়েলশ ফায়ারের হয়ে খেলেছেন পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি।  আসন্ন মৌসুমের জন্যও তাকে ধরে রেখেছিল দলটি।  তবে পারিবারিক কারণ দেখিয়ে দ্য হান্ড্রেড না খেলার সিদ্ধান্তের কথা জানান আফ্রিদি।  বিষয়টি মেনেও নিয়েছিল ফ্র্যাঞ্চাইজিটি।  তবে সমস্যা দেখা দিয়েছে প্রায় একই সময়ে মাঠে গড়াতে যাওয়া কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে আফ্রিদি নাম লেখালে।

২০২৪ মৌসুমে দ্য হান্ড্রেড মাঠে গাড়ানোর কথা রয়েছে আগামী ২৩ জুলাই থেকে ১৮ আগস্ট পর্যন্ত।  অন্যদিকে গ্লোবাল টি-টোয়েন্টি লিগ মাঠে গড়াবে ২৫ জুলাই থেকে ১১ আগস্ট।  দুটি টুর্নামেন্টই প্রায় একই সময়ে মাঠে গড়াচ্ছে।  অথচ একটিতে পারিবারিক কারণ দেখিয়ে না খেলার সিদ্ধান্ত নিয়ে অন্যটিতে খেলার আগ্রহ দেখিয়েছেন তিনি। 

আর এটি মূলত আফ্রিদিকে করতে হচ্ছে অনেকটা বাধ্য হয়েই। কেননা, পাকিস্তান ক্রিকেট বোর্ডের নিয়ম অনুয়ায়ী বছরে দুটি লিগের বেশি খেলতে পারবে না তাদের ক্রিকেটাররা।  এদিকে আফ্রিদি জড়িয়ে আছেন আরব আমিরাতের আইএলটি২০-তে। যার ফলে একটি ফ্র্যাঞ্চাইজি লিগ বেছে নিতে হতো তাকে। সেখানটাতেই এবার চতুর্থবারের মতো হতে যাওয়া গ্লোবাল টি-টোয়েন্টি লিগ বেছে নিয়েছেন আফ্রিদি। 

যদিও কদিন আগেই পারিবারিক কারণ দেখিয়ে দ্য হান্ড্রেড থেকে নিজেকে সরিয়ে নিয়ে আফ্রিদি এক বিবৃতিতে জানিয়েছিলেন, ‘এ বছর আমি ওয়েলশ ফায়ারের হয়ে দ্য হান্ড্রেড মিস করব।  আমি গত বছর দ্য হান্ড্রেডে খেলা অনেক উপভোগ করেছিলাম।  এবং এ বছরও কার্ডিফে যেতে মুখিয়ে ছিলাম।  তবে সেটা সম্ভব হচ্ছে না।  আমি মাইক হাসি ও তার দলকে ২০২৪ দ্য হান্ড্রেডের জন্য শুভকামনা জানাই।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম