Logo
Logo
×

খেলা

বিশ্বকাপ খেলতে নেমেই চরম ব্যাটিং বিপর্যয়ে শ্রীলংকা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৩ জুন ২০২৪, ০৯:৪৮ পিএম

বিশ্বকাপ খেলতে নেমেই চরম ব্যাটিং বিপর্যয়ে শ্রীলংকা

টি-টোয়েন্টি বিশ্বকাপের সাবেক চ্যাম্পিয়ন শ্রীলংকা ক্রিকেট দল। ২০১৪ সালের শিরোপাজী দলটি চলমান নবম আসরে খেলতে নেমেই চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায়। 

সোমবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বিশ্বকাপের নবম আসরের চতুর্থ ম্যাচে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলংকার মুখোমুখি দক্ষিণ আফ্রিকা।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমেই বিপদে পড়ে যায় সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। ৩.১ ওভারে মাত্র ১৩ রানেই সাজঘরে ফেরেন ওপেনার পাথুম নিশাঙ্কা। 

এক উইকেটে শ্রীলংকার সংগ্রহ ছিল ৩১ রান। এরপর মাত্র ১ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে (কামিন্দু মেন্ডিস, ওয়ানেন্দু হাসারাঙ্গা ও সাদিরা সামারাবিক্রমার) কোণঠাসা হয়ে পড়ে লংকানরা।

দলীয় ৪০ ও ৪৫ রানে আউট হন আরেক ওপেনার কুশাল মেন্ডিস ও চারিথ আসালঙ্কা। ৪৫ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় শ্রীলংকা।

৬ উইকেটে শ্রীলংকার সংগ্রহ ছিল ৬৮ রান। এরপর মাত্র ৩ রানের ব্যবধানে সাবেক দুই অধিনায়ক দাসুন শানাকা, অ্যাঞ্জেলো ম্যাথিউস ও তারকা পেসার মাথিশা পাথিরানার উইকেট হারায় লংকানরা।

দক্ষিণ আফ্রিকা: কুইন্টন ডি কক, রেজা হেন্ড্রিক্স, এইডেন মার্করাম (অধিনায়ক), হেনরি ক্লাসেন, ডেভিড মিলার, ট্রিস্টান স্টাবস, মার্কো জানসেন, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, আনরিচ নর্টজে আর ওটিনিল ভারতমান।

শ্রীলংকা: পাথুম নিশাঙ্কা, কুসল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, কামিন্দু মেন্ডিস, চারিথ আসালঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), মহেশ থেকশানা, মাথিশা পাথিরানা ও নুয়ান থুশারা। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম