Logo
Logo
×

খেলা

২২২ রান করেও জয় পায়নি অস্ট্রেলিয়া, টাইগারদের কী হবে?

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩১ মে ২০২৪, ১১:৪২ এএম

২২২ রান করেও জয় পায়নি অস্ট্রেলিয়া, টাইগারদের কী হবে?

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে রোববার থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। টুর্নামেন্টে অংশ নিতে প্রতিটি দল এখন ব্যস্ত আইসিসির অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলায়। অধিকাংশ দল বিশ্বকাপের ভেন্যুতে পৌঁছে গেছে। 

বাংলাদেশ সময় শুক্রবার ভোরে ওয়েস্ট ইন্ডিজের ত্রিনিদাদে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ বনাম অস্ট্রেলিয়া ক্রিকেট দল। বিশ্বকাপের এই প্রস্তুতি ম্যাচে আগে ব্যাট করে নিকোলাস পুরানের ব্যাটিং তাণ্ডবে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৫৭ রানের পাহাড় গড়ে ক্যারিবীয়রা। 

ওয়েস্ট ইন্ডিজের হয়ে মাত্র ২৫ বল মোকাবেলা করে ৩০০ স্ট্রাইকরেটে ৫টি চার আর ৮টি দৃষ্টি নন্দন ছক্কার সাহায্যে ৭৫ রানের টর্নেডো ইনিংস খেলেন নিকোলাস পুরান। ২৫ বলে চারটি চার আর চারটি ছক্কার সাহায্যে ৫২ রান করেন অধিনায়ক রোভম্যান পাওয়েল। মাত্র ১৮ বলে চারটি চার আর সমান ছক্কায় ৪৭ রানের বিধ্বংসী ইনিংস খেলেন শেরেফানি রাদারফোর্ড।

১২০ বলে ২৫৮ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমেও ভরকে যায়নি আইসিসির সবচেয়ে বেশি শিরোপাজয়ী দল অস্ট্রেলিয়া। তারা জয় না পেলেও ৭ উইকেটে ২২২ রান করেছে। তারপরও ৩৫ রানের হার মানতে হয় মিচেল মার্শের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়াকে। 

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়া অস্ট্রেলিয়া যদি ২২২ রান করে জয় না পায়, তাহলে বাংলাদেশ বিশ্বকাপে কেমন পারফরম্যান্স করবে তা আর হলফ করে বলার অপেক্ষা রাখেনা! 

বিশ্বকাপ খেলার আগে যুক্তরাষ্ট্রের মতো তুলনামূলক দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হেরে যায় সাকিব আল হাসানরা। শুধু তাই নয়! আইসিসির এই সহযোগী সদস্য দলটির বিপক্ষে কোনো ম্যাচে ১৫৩ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ। তাহলে সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের মতো তারকা খচিত দলের বিপক্ষে বিশ্বকাপে বাংলাদেশ কেমন পারফরম্যান্স করবে তা সময়ই বলে দেবে!

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম