Logo
Logo
×

খেলা

শ্রীলংকা প্রিমিয়ার লিগের ফ্র্যাঞ্চাইজি মালিক গ্রেফতার

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২২ মে ২০২৪, ০৮:৪৭ পিএম

শ্রীলংকা প্রিমিয়ার লিগের ফ্র্যাঞ্চাইজি মালিক গ্রেফতার

শ্রীলংকা প্রিমিয়ার লিগের (এলপিএল) ডাম্বুলা থান্ডার্সের ফ্র্যাঞ্চাইজি মালিক তামিম রহমানকে ফিক্সিংয়ের অভিযোগে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে ২০১৯ সালের আসরে ফিক্সিংয়ের অভিযোগ রয়েছে। 

ফ্র্যাঞ্চাইজি মালিক তামিম রহমান গ্রেফতার হওয়ার পর ডাম্বুলা থান্ডার্সের সঙ্গে চুক্তি বাতিল করেছে লংকা প্রিমিয়ার লিগ (এলপিএল)।

শ্রীলংকার টি-টোয়েন্টি লিগে ডাম্বুলার হয়ে খেলার কথা ছিল বাংলাদেশ দলের তারকা পেসার মোস্তাফিজুর রহমানের। নিলামের আগে কাটার মাস্টারকে সরাসরি চুক্তিতে দলে নিয়েছিল ডাম্বুলা। এবারই প্রথম এলপিএলে খেলার কথা ছিল মোস্তাফিজের। 

বুধবার কলম্বোতে একটি ফ্লাইটে চড়ার আগে তামিমকে গ্রেফতার করে পুলিশ। তিনি বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক। জানা গেছে, শ্রীলংকার ক্রীড়া আইনের আওতায় তাকে গ্রেফতার করা হয়েছে।

শ্রীলংকার আইন অনুযায়ী অভিযোগ প্রমাণ হলে ১০ বছর কারাদণ্ড হতে পারে ডাম্বুলার ফ্র্যাঞ্চাইজি মালিক তামিম রহমানের। 

গতকাল হয়ে যাওয়া এলপিএলের নিলামে ডাম্বুলা ৪ লাখ ৫০ হাজার ডলার খরচ করে ২৪ জন খেলোয়াড়কে দলে নেয়। সর্বোচ্চ ৮০ হাজার ডলারে দলে নেয় আফগান অলরাউন্ডার করিম জানাতকে।

ফিক্সিং কেলেঙ্কারিতে ডাম্বুলার সঙ্গে চুক্তি বাতিল করেছে এসএলসি। যে কারণে আগামী ১ জুলাই শুরু হতে যাওয়া এলপিএলে ডাম্বুলা অংশ নিতে পারবে না। তার মানে খেলা হচ্ছে না মোস্তাফিজদের।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম