Logo
Logo
×

খেলা

সর্বকালের সেরা ওয়ানডে একাদশ বাছলেন সাকলাইন

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৯ মে ২০২৪, ০৭:১৭ পিএম

সর্বকালের সেরা ওয়ানডে একাদশ বাছলেন সাকলাইন

পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার সাকলাইন মুশতাক সর্বকালের সেরা ওয়ানডে একাদশ বেছে নিয়েছেন। সাবেক এই তারকা স্পিনারের বাছাইকৃত দলে সুযোগ পেয়েছেন পাকিস্তানের সাবেক পাঁচ তারকা ক্রিকেটার। 

ওয়ানডে ওপেনার হিসেবে শচীন টেন্ডুলকারের সাঙ্গে সাঈদ আনোয়ারকে বেছে নিয়েছেন সাকলাইন মুশতাক। 

স্থানীয় ক্রীড়া চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে সাকলাইন মুশতাক বলেন, প্রথমে আমি সাইদ আনোয়ারকে রাখব, তারপর শচীন টেন্ডুলকারকে পাঠাব। তারাই এমন খেলোয়াড় যারা তাদের সময়ে সবচেয়ে বেশি সেঞ্চুরি করেছেন। তারা ওয়ানডে ক্রিকেটে আধিপত্য বিস্তার করেছেন। সাইদ আনোয়ার ওয়ানডেতে ১৯৪ রানের ইনিংস খেলেন। শচীন খেলেন ওয়ানডেতে ডাবল সেঞ্চুরির ইনিংস। 

সাকলাইন তিন নম্বর পজিশনে ব্যাটিং করার জন্য অস্ট্রেলিয়ার কিংবদন্তি ব্যাটসম্যান রিকি পন্টিংকে বেছে নিয়েছেন। চারে ভিভ রিচার্ড, পাঁচে জহির আব্বাস আর ছয়ে গারফিল্ড সোবার্স। 

সাকলাইন বলেন, আমি রিকি পন্টিংকে তিন নম্বরে ব্যাটিংয়ে রাখব। সে পেস বোলারদের সামনের পায়ে এগিয়ে পুল শট খেলতে পারদর্শী। চার নম্বরে রাখব স্যার ভিভ রিচার্ডসকে। পাঁচে রাখব জহির আব্বাস। তাকে নিয়ে ভিভ রিচার্ডসই বলেছিলেন ‘আপনি যদি আমাকে আব্বাসের কব্জি দিতে পারেন, তাহলে আমি এত রান করব যে আপনি কল্পনাও করতে পারবেন না’। স্পিনারদের পেটানো ছিল তার বৈশিষ্ট্য। ষষ্ঠ পজিশনে স্যার গারফিল্ড সোবার্সকে বেছে নেব। আর উইকেটকিপার হিসেবে বেছে নেব অ্যাডাম গিলক্রিস্টকে। সপ্তম পজিশনে পাঠাব অধিনায়ক ইমরান খানকে।

বোলিং বিভাগে সাকলাইন মোশতাকের পছন্দ ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস ও শ্রীলংকার মুত্তিয়া মুরালিধরনকে। 

সাকলাইন মুশতাকের সর্বকালের ওয়ানডে একাদশ

সাইদ আনোয়ার, শচীন টেন্ডুলকার, রিকি পন্টিং, ভিভ রিচার্ডস, জহির আব্বাস, গারফিল্ড সোবার্স, অ্যাডাম গিলক্রিস্ট (উইকেটরক্ষক), ইমরান খান (অধিনায়ক), ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস ও মুত্তিয়া মুরালিধরন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম