Logo
Logo
×

খেলা

রোহিত নিজেই জানালেন কোন বোলারের ভয়ে কাঁপতেন

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৫ মে ২০২৪, ১০:৫১ পিএম

রোহিত নিজেই জানালেন কোন বোলারের ভয়ে কাঁপতেন

ক্রিকেট বিশ্বের এ সময়ের অন্যতম সেরা ওপেনার রোহিত শর্মা। দুর্দান্ত পারফরম্যান্স করে হিটম্যানের খ্যাতি পেয়েছেন ভারতীয় এই অধিনায়ক।

সম্প্রতি রোহিত শর্মা এক সাক্ষাৎকারে জানিয়েছেন, কোন বোলারকে তিনি সবচেয়ে বেশি ভয় পেতেন। ওই তারকার বল ফেস করার আগে ১০০ বার তার ভিডিও দেখে নিতেন।

এ ব্যাপারে রোহিত শর্মা বলেছেন, ব্যাট করতে নামার আগে আমি দক্ষিণ আফ্রিকার তারকা পেসার ডেল স্টেইনের ভিডিও অন্ততপক্ষে ১০০ বার দেখেছি। ও একজন কিংবদন্তি এবং ও যা অর্জন করেছে, তা অসাধারণ। ওর বিপক্ষে খেলাটা চ্যালেঞ্জিং ছিল। ওর বিপক্ষে আমি যে দারুণ সাফল্য পেয়েছি, তা নয়। কিন্তু আমি আমার লড়াই উপভোগ করেছি।

২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় রোহিত শর্মার। ১৭ বছরের ক্রিকেট ক্যারিয়ারে ৪৭২ ম্যাচে অংশ নিয়ে ৪৮টি সেঞ্চুরির সাহায্যে ১৮ হাজার ৮২০ রান করেন রোহিত শর্মা। 

রোহিত শর্মার বয়স এখন ৩৭। এটা হয়তো কাগজে-কলমে বয়স। বাস্তবে বয়স আরও বেশি হতে পারে। তাই ধারণা করা হচ্ছে দুই বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপে তাকে নাও দেখা যেতে পারে। আগামী মাসেই হয়তো ক্যারিয়ারের শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন রোহিত। 

এ ব্যাপারে ভারতীয় অধিনায়ক বলেন, ভারতের হয়ে আমি ১৭ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলছি। আমি আশাবাদী, আরও কয়েক বছর খেলতে পারব। আমি আমার খেলা দিয়ে বিশ্ব ক্রিকেটকে প্রভাবিত করব। আমি আমার জীবনে অনেক উত্থান-পতন দেখেছি। আমি এখন যেখানে দাঁড়িয়ে রয়েছি, সেটা জীবনের এই উত্থান-পতনের কারণেই সম্ভব হয়েছে।

এক প্রশ্নের জবাবে রোহিত শর্মা বলেছেন, ভারতের অধিনায়কত্ব করাটা আমার জন্য গর্বের এবং সম্মানের। আমি কখনো ভাবিনি যে, আমি এ জায়গায় পৌঁছে একদিন দলের অধিনায়ক হব। আমি অধিনায়ক হওয়ার পর থেকেই দলগত পারফরম্যান্সের মাধ্যমে সাফল্য পেতে চেয়েছি। ব্যক্তিগত রেকর্ড এবং মাইলফলকের দিকে তাকাইনি। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম