Logo
Logo
×

খেলা

ক্রিকেটকে বিদায় বললেন অ্যান্ডারসন

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১১ মে ২০২৪, ০৭:৩৫ পিএম

ক্রিকেটকে বিদায় বললেন অ্যান্ডারসন

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেন ইংল্যান্ডের তারকা পেস বোলার জেমস অ্যান্ডারসন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লর্ডস টেস্ট খেলেই ক্যারিয়ারের ইতি টানবেন ইংলিশ এই কিংবদন্তি।

আগামী ১০ জুলাই লর্ডসে শুরু হবে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম ম্যাচ শেষেই ২২ বছরের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানবেন অ্যান্ডারসন। 

আজ শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে বিদায়ের ঘোষণা দিয়ে অ্যান্ডারসন লেখেন, শুধু এটুকু বলে রাখি, লর্ডসে গ্রীষ্মের প্রথম টেস্টই হবে আমার শেষ টেস্ট।

২০০২ সালের ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে ম্যাচের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় জেমস অ্যান্ডারসনের। পরের বছর জিম্বাবুয়ের বিপক্ষে তার টেস্ট অভিষেক হয়।

দেশের হয়ে ১৮৭টি টেস্ট ম্যাচে অংশ নিয়ে ৭০০ উইকেট শিকার করেন অ্যান্ডারসন। আর ১৯৪টি ওয়ানডে ম্যাচে শিকার করেন ২৬৯ উইকেট। টি-টোয়েন্টির ১৯ ম্যাচে শিকার করেন ১৮ উইকেট। 

টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে ৯৮৭ উইকেট শিকার করেন অ্যান্ডারসন।

৪১ বছর বয়সী এই তারকা পেসার অবসরের ঘোষণা দিয়ে লেখেন, সবাইকে একটি বিশেষ কথা জানাচ্ছি। আগামী গ্রীষ্মে লর্ডসের প্রথম টেস্ট হবে আমার ক্রিকেটজীবনের শেষ টেস্ট ম্যাচ। ২২ বছর ধরে দেশের প্রতিনিধিত্ব করার সুযোগ এক অসাধারণ অভিজ্ঞতা। ছোট থেকেই আমি ক্রিকেট খেলতে ভালোবাসি। ইংল্যান্ডের হয়ে মাঠে নামার মুহূর্তগুলোর অভাব ভীষণ অনুভব করব। কিন্তু সরে দাঁড়ানোর এটাই সেরা সময় বলে মনে করছি। অন্যদের স্বপ্ন পূরণের সুযোগ দেওয়া উচিত। যে সুযোগ আমি পেয়েছি। এই সিদ্ধান্তের জন্য আমার কোনও আক্ষেপ নেই।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম