Logo
Logo
×

খেলা

মানসিক চাপে ক্রিকেট থেকে বিরতি নেন যেসব তারকা 

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৪, ০৫:০২ পিএম

মানসিক চাপে ক্রিকেট থেকে বিরতি নেন যেসব তারকা 

খেলাধুলা একটা সময়ে ছিল শখের বিষয়। কিন্তু গত কয়েক দশক ধরে খেলাধুলায় এসেছে পেশাদারিত্ব। মাঠে খেলেই অনেকে হয়ে গেছেন কোটি কোটি টাকার মালিক। 

খেলায় পেশাদারিত্ব আসার কারণে খেলোয়াড়দের ওপর চাপও বেড়েছে। মানসিক চাপ সামলে যারা নিজের সেরাটা উজার করে দিতে পারেন, দিন শেষে তারাই হিরো। 

কিন্তু রক্তে-মাংসে গড়া মানুষের পক্ষে প্রতিনিয়ত ভালো খেলা সম্ভব নয়। পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রাখা সহজ ব্যাপার নয়। যারা ধারাবাহিকতা ধরে রাখতে পারেন না তারা ভোগেন মানসিক অবসাদে। সেই অবসাদ কাটাতে অনেকে সেচ্ছায় বিশ্রামও নেন। 

আইপিএলের চলতি আসরে অস্ট্রেলিয়ান তারকা অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলকে দলে নিয়েছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। কিন্তু অতীতে দলটির হয়ে দারুণ পারফম্যান্স করা ম্যাক্সওয়েল এবার ছন্দে নেই। যে কারণে নিজ থেকেই তিনি বিশ্রাম নিয়েছেন। এর আগে ২০১৯ সালেও একই কাজ করেছেন ম্যাক্সওয়েল। 

ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান ইশান কিষাণও কিছুদিন আগে ক্রিকেট থেকে বিরতির সিদ্ধান্ত নিয়েছেন। গত বছর দক্ষিণ আফ্রিকা সফরের আগে সীমিত ওভারের ক্রিকেট থেকে বিরতি নেন ইশান কিশান।

২০২২ সালের এশিয়া কাপের আগে এক মাসের বিশ্রাম নিয়েছিলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। 

ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকস মানসিক স্বাস্থ্যের উন্নতির জন্য ২০২১ সালের জুলাই মাসে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতির সিদ্ধান্ত নেন। 

ইংল্যান্ডের সাবেক তারকা ক্রিকেটার জোনাথন ট্রট মানসিক স্বাস্থ্য সমস্যার জন্য ২০১৩ সালে অ্যাশেজ সিরিজে এক ম্যাচ খেলার পর বিশ্রাম নেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম