Logo
Logo
×

খেলা

চিতাবাঘের আক্রমণে আহত জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২৪, ১১:০৯ পিএম

চিতাবাঘের আক্রমণে আহত জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার

জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার গাই হুইটাল সপ্তাহের শুরুতে চিতাবাঘের আক্রমণে মাথা ও হাতে মারাত্মকভাবে আহত হয়েছেন। অস্ত্রোপচারের পর বর্তমানে ৫১ বছর বয়সি হুইটালের অবস্থা স্থিতিশীল। হুইটালকে বাঁচাতে গিয়ে তার পোষা কুকুর চিকারাও চিতাবাঘের আক্রমণে আহত হয়েছে। হুইটালের স্ত্রীর ফেসবুক পোস্টে এ খবর জানা গেছে।

হুইটালের স্ত্রী হানা স্টুকসের করা ফেসবুক পোস্টে দেখা গেছে সার্জারি শেষে মাথায় ব্যান্ডেজ করা অবস্থায় থাম্বস আপ দিচ্ছেন হুইটাল।

জিম্বাবুয়ের হুমানিতে সাফারি ব্যবসা করেন হুইটাল। সেখানেই আক্রমণের শিকার হন তিনি। আক্রমণের পর তাকে আকাশপথে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় হারারেতে। সেখানে মিল্টন পার্ক হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে। 

এর আগে ২০১৩ সালেও হুইটালের সঙ্গে অদ্ভুত এক ঘটনা ঘটেছিল। সেবার সকালে উঠে বিছানার নিচে ৮ ফুট লম্বা আর ১৬৫ কেজি ওজনের একটি কুমির দেখতে পান হুইটাল।

হুইটালের স্ত্রী হানা স্টুকস হুইটাল বলেছেন, খুবই ভাগ্যবান মানুষ ও। প্রথমে কুমির, এরপর চিতা। ওর প্রাণশক্তি তীব্র। ও ভাগ্যবান যে চিকারা সাহায্য করার জন্য ওর সঙ্গে ছিল। তা না হলে কী হতো কে জানে! আমরা ওর প্রতি কৃতজ্ঞ। ট্রিট হিসেবে চিকারা অতিরিক্ত কিছু মাংস পাবে।

জিম্বাবুয়ের হয়ে ৪৬টি টেস্ট ও ১৪৭টি ওয়ানডে খেলেছেন হুইটাল। টেস্টে ১০টি ফিফটি ও ৪টি সেঞ্চুরি আছে তার। টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে ডাবল সেঞ্চুরি আছে হুইটালের। ওয়ানডেতে আছে ১১টি ফিফটি। টেস্টে হুইটালের উইকেটে ৫১টি, আর ওয়ানডেতে ৮৮টি।

সূত্র: ডেইলি মেইল।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম