Logo
Logo
×

খেলা

মিডিয়া রাইটস থেকে ২১ মিলিয়ন চায় পাকিস্তান

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২৪, ০২:৩১ পিএম

মিডিয়া রাইটস থেকে ২১ মিলিয়ন চায় পাকিস্তান

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আগামী ৩ বছরে আন্তর্জাতিক মিডিয়া রাইটস থেকে ২১ মিলিয়ন ডলার আয় করতে চায়। কিন্তু অধিক মূল্য হওয়ায় কেউ আগ্রহ দেখায়নি। 

ক্রিকেট পাকিস্তানের তথ্যানুসারে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তিন বছরের আন্তর্জাতিক মিডিয়া স্বত্ব বিক্রি করে ২১ মিলিয়ন ডলারের বেশি আয় করতে চেয়েছিল। কিন্তু কোনো কর্পোরেট অফিস এত টাকায় মিডিয়া স্বত্ব কেনার ব্যাপারে আগ্রহ দেখায়নি। 

একটি পাকিস্তানি মিডিয়া গ্রুপ এবং একটি প্রাইভেট কোম্পানি বিড করার জন্য আগ্রহ প্রকাশ করেছিল। স্পোর্টস ফাইভ সর্বোচ্চ ৭.৮ মিলিয়ন বিড করেছে। পাকিস্তানি কোম্পানি আনুমানিক ৪.১ মিলিয়ন বিড করেছে, আর উইলো ২.২৫ মিলিয়ন বিড করে। 

যেহেতু পিসিবির চাহিদা মতো হয়নি তাই দাম বাড়ানোর প্রস্তাব করা হয়। এরপর আবার বিড হয়, তখন স্পোর্টস ফাইভ ৭.৮৫ মিলিয়ন দিতে রাজি হয়।  

চাহিদা অনুসারে বিড না হওয়ায় পিসিবি তখন আসন্ন পাকিস্তান-নিউজিল্যান্ড ছেলেদের সিরিজ এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাকিস্তান নারী দলের সিরিজের জন্য বিড করতে আহ্বান জানায়।

তখন পাকিস্তানি কোম্পানি ২৭.৭ মিলিয়ন রুপি দিতে আগ্রহ প্রকাশ করে। উইলো ৭৫ মিলিয়ন আর স্পোর্টস ফাইভ ৫০ মিলিয়ন পাকিস্তানি রুপি দিতে চায়। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম