Logo
Logo
×

খেলা

অধিনায়ক হিসেবে বাবরের ‘অন্যায়’ প্রত্যাবর্তন, আফ্রিদির প্রতিক্রিয়া 

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩১ মার্চ ২০২৪, ০৫:২২ পিএম

অধিনায়ক হিসেবে বাবরের ‘অন্যায়’ প্রত্যাবর্তন, আফ্রিদির প্রতিক্রিয়া 

গত বছরের নভেম্বরে ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে দলের বাজে পারফরম্যান্সের কারণে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার আগেই অধিনায়কত্ব ছেড়ে দেন বাবর আজম। 

এরপর টেস্ট দলের নেতৃত্ব দেওয়া হয় শান মাসুদকে। আর টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা হয় তারকা পেস বোলার শাহিন শাহ আফ্রিদিকে। 

বিশ্বকাপ শেষে অস্ট্রেলিয়া সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজে অংশ নিয়ে ৩৬০ রান, ৭৯ রান আর ৮ উইকেটের বড় ব্যবধানে হারে শান মাসুদের নেতৃত্বাধীন পাকিস্তান। 

এরপর নিউজিল্যান্ড সফরে গিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৪-১ ব্যবধানে হারে শাহিন শাহ আফ্রিদির নেতৃত্বাধীন পাকিস্তান।

শুধু তাই নয়, সদ্য শেষ হওয়া পাকিস্তান সুপার লিগেও অধিনায়ক হিসেবে চমক দেখাতে পারেননি লাহোর কালান্দার্সকে দুইবার শিরোপা উপহার দেওয়া অধিনায়ক শাহিন আফ্রিদি।

শাহিন শাহ আফ্রিদির সাম্প্রতিক বাজে পারফরম্যান্সের কারণে জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে পাকিস্তানের নেতৃত্বে ফেরানো হয় সাবেক অধিনায়ক বাবর আজমকে। 

পাকিস্তানের মিডিয়ায় গুঞ্জন রয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান মহসিন নকভির সাথে সম্প্রতি লাহোরে বৈঠক করেছেন বাবর আজম। সেই বৈঠকে তিন ফরম্যাটের নেতৃত্ব দিতে বলেন বাবর। 

নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে, তখন নকভি বোর্ডের অবস্থান স্পষ্ট করেছেন বাবরকে। তাকে জানিয়ে দেন টেস্ট অধিনায়কের বিষয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।

সেই সূত্রটি জানিয়েছে, পাকিস্তানের নির্বাচক প্যানেলে থাকা মোহাম্মদ ইউসুফ, ওয়াহাব রিয়াজ, আব্দুল রাজ্জাক ও আসাদ শফিক ও বিলাল আফজাল গতকাল শনিবার সন্ধ্যায় কাকুলের প্রশিক্ষণ ক্যাম্পে শাহিন শাহ আফ্রিদির সঙ্গে দেখা করেন। তারা আফ্রিদি জানিয়ে দেন তিনি যেন তার বোলিংয়ে মনোযোগ দেন। আর একজন ব্যাটসম্যানকে দলের নেতৃত্বে ফেরাতে। শাহিন তখন পিসিবির সিদ্ধান্তে খুব বেশি প্রতিবাদ করেননি। তিনি জানিয়েছেন শুধুমাত্র একটি সিরিজের বিচারে তাকে সরানো অন্যায়। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম