Logo
Logo
×

খেলা

ফুটবল ছাড়া যেসব খেলা পছন্দ করেন মেসি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ মার্চ ২০২৪, ০৯:৪৩ পিএম

ফুটবল ছাড়া যেসব খেলা পছন্দ করেন মেসি

ফুটবল বিশ্বের এ সময়ের অন্যতম সেরা তারকা লিওনেল মেসি। আর্জেন্টিনাকে বিশ্বকাপ উপহার দিয়ে নিজেকে কিংবদন্তিদের তালিকায় নিয়ে গেছেন এই সুপারস্টার। 

২০২২ সালে অনুষ্ঠিত কাতার বিশ্বকাপের পর থেকেই মেসির অবসর নিয়ে গুঞ্জন চলছে। ভক্তরা চান মেসি অন্তত আরও একটি বিশ্বকাপ খেলুক।

দীর্ঘদিন বার্সেলোনায় খেলার পর আর্জেন্টাইন তারকা নেইমার ও কিলিয়ান এমবাপ্পের সঙ্গে কয়েক মৌসুম কাটান পিএসজিতে। বর্তমানে তিনি যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামির হয়ে খেলছেন। 

তবে ইন্টার মায়ামির হয়ে মেসির অভিষেকের দিনে গ্যালারিতে ছিল তারার মেলা। মেসির অভিষেক দেখতে মাঠে হাজির হয়েছিলেন বাস্কেটবলের লেব্রন জেমস, টেনিসের সেরেনা উইলিয়ামস আর রাগবির টম ব্র্যাডিরা। নিজ নিজ খেলায় তারা সবাই একেকজন কিংবদন্তি।

একজন বাস্কেটবল কিংবদন্তি যেমন ফুটবল কিংবদন্তির খেলা দেখতে গিয়েছিলেন, মেসিরও কি এভাবে অন্যদের খেলা দেখতে মাঠে যাওয়ার ইচ্ছা হয়? ফুটবলের বাইরে আর কোনো খেলা নিয়ে কি মেসির মধ্যে আগ্রহ কাজ করে?

সম্প্রতি এক সাক্ষাৎকারে এসব প্রশ্নের জবাবে আর্জেন্টাইন কিংবদন্তি বলেন, ‘টেনিস, বাস্কেটবল ও প্যাডেল টেনিস আমার খুব ভালো লাগে।’

যুক্তরাষ্ট্রে থাকার সুবাদে মেসি এখন আমেরিকান ফুটবলও শিখছেন বলে জানিয়েছেন, ‘ইদানীং আমেরিকান ফুটবল সম্পর্কেও ধারণা নিচ্ছি। এখন এটায় একটু বেশি গুরুত্ব দিচ্ছি, বুঝতেও পারছি। এই খেলাটা দেখি, উপভোগও করি।’

আন্তোনেল্লা রোকুজ্জোর সঙ্গে দাম্পত্য জীবন নিয়ে মেসি বলেন, ‘কিছু সময় আমি আমার মতো করে থাকি। নিজেকে আমার রোমান্টিক মনে হয় না। আমি কিসে কাঁদি, সেটা নির্দিষ্ট করে বলা কঠিন; কিন্তু আমি খুবই আবেগপ্রবণ। নিজেকে আমি বড় হৃদয়ের মানুষ এবং খুব আবেগপ্রবণই মনে করি।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম