Logo
Logo
×

খেলা

হারের ব্যবধান কমাতে লড়ছেন মুমিনুল

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৫ মার্চ ২০২৪, ০১:০৬ পিএম

হারের ব্যবধান কমাতে লড়ছেন মুমিনুল

সিলেট টেস্ট বড় ব্যবধানেই হারতে যাচ্ছে বাংলাদেশ এটি প্রায় নিশ্চিত। তবে লড়াইটা তো অন্তত করতে হবে। সেই বোধ থেকে একাই লড়ছেন মুমিনুল হক। বাঁহাতি এই ব্যাটারের লক্ষ্য, হারের ব্যবধান কমানো। সেই লক্ষ্যে ব্যাট করতে নেমে ফিফটির কাছাকাছি চলে গেছেন মুমিনুল।

সোমবার সিলেট টেস্টের চতুর্থ দিনের প্রথম সেশনে ২ উইকেট হারিয়েছে বাংলাদেশ। ৫১১ রানের পাহাড়সম লক্ষ্যে লাঞ্চ বিরতি পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ১২৯ রান। ১১২ বলে ৪৬ রানে অপরাজিত আছেন মুমিনুল।

গতকালের ধাক্কা কিছুটা সামলে নিলেও আজ সকালে তাইজুল বেশিক্ষণ টিকতে পারেননি। ১৬তম ওভারে কাসুন রাজিতার রাউন্ড দ্য উইকেট থেকে করে বলে এলবিডব্লুর ফাঁদে পড়েন ১৫ বলে ৬ রান করা তাইজুল। প্রথম ইনিংসে বাংলাদেশের সেরা ব্যাটসম্যান রিভিউ নিলেও কাজে আসেনি সেটি। বাংলাদেশের রান তখন ৫১। সেখান থেকে মেহেদী হাসান মিরাজকে নিয়ে বাংলাদেশের স্কোর ১০০ পার করান মুমিনুল।

মিরাজের সঙ্গে মুমিনুলের জুটিতে ১০৫ বলে আসে ৬৬ রান। মিরাজের ব্যাট থেকে আসে ৫০ বলে ৩৩ রান, ৬টি চার ছিল তার ইনিংসে। ৩৩তম ওভারে রাজিতার বলে অফ সাইডে ড্রাইভ করতে গিয়ে স্লিপে ক্যাচ তুলে থামেন মিরাজ। তাইজুল ও মিরাজ ফিরলেও এক প্রান্তে মুমিনুল টিকে থেকে বাংলাদেশের নিশ্চিত হার বিলম্বিত করেছেন, অপেক্ষায় রেখেছেন শ্রীলংকানদের।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম