Logo
Logo
×

খেলা

বাংলাদেশ-শ্রীলংকা ওয়ানডে সিরিজে ব্যাটে-বলে শীর্ষে যারা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৯ মার্চ ২০২৪, ০৩:৫৭ পিএম

বাংলাদেশ-শ্রীলংকা ওয়ানডে সিরিজে ব্যাটে-বলে শীর্ষে যারা

দুই দলের দুর্দান্ত পারফরম্যান্সের মধ্য দিয়ে শেষ হলো বাংলাদেশ-শ্রীলংকা ওয়ানডে সিরিজ। সিরিজের শেষ ওয়ানডে ম্যাচ ৪ উইকেটে জিতে ২-১ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে টাইগাররা। সদ্য শেষ হওয়া সিরিজে ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্স ছিলো বাংলাদেশ-শ্রীলংকার ক্রিকেটারদের। 

এই সিরিজে ব্যাটিংয়ে শ্রীলংকার জানিত লিয়ানাগে সর্বোচ্চ রান করলেও বোলিংয়ে সেরা বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ। তিন ম্যাচে ৮৮.৫ গড়ে সর্বোচ্চ ১৭৭ রান করেছেন লিয়ানাগে। 

সর্বোচ্চ রানের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন বাংলাদেশের অধিনায়ক শান্ত। এক শতকসহ মোট ১৬৩ রান করেন তিনি। ৫০.৩৩ গড়ে ১১৪ রান করে তালিকার তিনে রয়েছেন নিশাঙ্কা। চারে থাকা আসালাঙ্কার রান ১৪৬। 

তালিকার পাঁচে রয়েছেন বাংলাদেশের মুশফিক। সর্বোচ্চ ১৩৫ গড়ে এক ফিফটিতে ১৩৫ রান করেন মুশফিক। 

সদ্য শেষ হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সর্বোচ্চ উইকেট শিকারি বাংলাদেশের তাসকিন আহমেদ। তিন ম্যাচে ৮ উইকেট নিয়েছেন তিনি। তালিকার দুইয়ে থাকা হাসারাঙ্গার শিকার ৬ উইকেট। 

পাঁচটি করে উইকেট নিয়ে তালিকার তিন ও চারে রয়েছেন যথাক্রমে লাহিরু কুমারা, শরীফুল ইসলাম। চার উইকেট নিয়ে তালিকার পাঁচে অবস্থান মাদুশঙ্কার। 

সিরিজ নির্ধারণী ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। আর এই সিরিজ জয়ে রিশাদের বিশেষ অবদানের কথা মনে রাখবে শ্রীলংকা। ম্যাচে ব্যাট হাতে রীতিমত ঝড় তুলে রিশাদ হোসেন। শেষ দিকে এই লেগ স্পিনারের বিধ্বংসী তোপে কুপোকাত হয় শ্রীলংকা। ১৮ বলে ৪৮ রান করা রিশাদ একাই ঘুরিয়ে দিয়েছিলেন ম্যাচ।

ওয়ানিন্দু হাসারাঙ্গার এক ওভারেই রিশাদ নিয়েছেন ২৪ রান। বাংলাদেশ ম্যাচ জিতে নেয় ওই এক ওভারেই। ম্যাচ শেষে জানা গেল, রিশাদ যে এমন মারবেন ভাবেননি লংকান ক্রিকেটাররাও।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম