Logo
Logo
×

খেলা

যে শর্তে জাতীয় দলে ফিরতে চান তামিম

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১১ মার্চ ২০২৪, ০৮:৪৬ পিএম

যে শর্তে জাতীয় দলে ফিরতে চান তামিম

তামিম ইকবালসহ জাতীয় দলের সিনিয়র ক্রিকেটারদের পরামর্শে গত বছর বিশ্বকাপের ঠিক আগে ফের কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয় চন্ডিকা হাথুরুসিংহেকে। 

গুঞ্জন রয়েছে জাতীয় দলের কোচ হয়ে দেশসেরা ওপেনার তামিমকে বিশ্বকাপের দল থেকে বাদ দিতে কলকাঠি নাড়েন হাথুরুসিংহে। 

যে কারণে অভিমানে বিশ্বকাপের আগেই ওয়ানডে ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দেন তামিম। পরে অবশ্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে নিজের সিদ্ধান্ত পরিবর্তন করেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক। 

ইস্যুতে সেটাই ছিল জাতীয় দল পরিচালনা ও ব্যবস্থপনার দায়িত্বে থাকা ক্রিকেট অপারেশন্স কমিটি চেয়ারম্যান জালাল ইউনুসের শেষ কথা।

চলতি মাসের ১ তারিখ কুমিল্লাকে হারিয়ে বিপিএলে প্রথম চ্যাম্পিয়ন হয় তামিম ইকবালের নেতৃত্বাধীন ফরচুন বরিশালে। বরিশালকে চ্যাম্পিয়ন করে জাতীয় দলে ফেরা প্রসঙ্গে তামিম সেদিন বলেছিলেন, ‘আমাকে ফিরতে হলে অনেক কিছু ঠিক হতে হবে।’ তখনই বোঝা গিয়েছিল, তামিমের কিছু শর্ত ও চাওয়া আছে।

সে চাওয়া নিয়ে আছে নানা গুঞ্জন। অনেকেরই ধারণা, তামিম জাতীয় দলে ফিরতে এক কঠিন শর্ত জুড়ে দিয়েছেন। আর তা হলো, তার ওয়ানডে বিশ্বকাপ দলে না থাকার নেপথ্য রূপকার হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে বাদ দেওয়া। হাথুরু জাতীয় দলের সঙ্গে না থাকলেই আবার ফিরবেন, জোর গুঞ্জন-তামিম এমন শর্তই জুড়ে দিয়েছেন।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের মনোনীত প্রতিনিধি হয়ে তামিম ইকবালের সাথে শেষ দফা কথা বলেছেন বিসিবির দুই সিনিয়র পরিচালক এনায়েত হোসেন সিরাজ ও জালাল ইউনুস। 

তামিম ইকবালের সঙ্গে কী আলাপ হয়েছে? এমন প্রশ্নের জবাবে জালাল ইউনুস বলেন, তামিম আমাদের যা বলছে, আমরা তা বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনকে জানাব। তিনি সব শুনে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

তামিম ইস্যুতে আজ সোমবার মিরপুরে জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন বলেন, আমরা সবাই চাই তামিম ফিরে আসুক। খেলতে চাইলে অবশ্যই খেলবে; কিন্তু শর্ত দিয়ে খেলবে একজন ক্রিকেটার- এ কথাটা শুনতে যেন কেমন লাগে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম