Logo
Logo
×

খেলা

এক ম্যাচে হ্যারি কেনের দুটি রেকর্ড

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১০ মার্চ ২০২৪, ১১:১৫ পিএম

এক ম্যাচে হ্যারি কেনের দুটি রেকর্ড

গোলের নেশায় যেন পেয়ে বসেছে হ্যারি কেইনকে। বায়ার্ন মিউনিখের জার্সিতে নিজের অভিষেক মৌসুমে মুড়িমুড়কির মতো গোল করে একের পর এক রেকর্ড ভেঙে চলেছেন এই ইংলিংশ ফরোয়ার্ড।

শনিবার বুন্দেসলিগায় কেইনের আরেকটি হ্যাটট্রিকে মাইঞ্জকে ৮-১ গোলে বিধ্বস্ত করে লিগ টেবিলের শীর্ষে থাকা বেয়ার লেভারকুসেনের সঙ্গে ব্যবধান সাত পয়েন্টে কমিয়ে এনেছে বায়ার্ন।

এক ম্যাচে দুটি রেকর্ড গড়ে ও আরেকটি স্পর্শ করে কেইন জানালেন, আরও রেকর্ড চাই তার। বুন্দেসলিগার ইতিহাসে অভিষেক মৌসুমে চারটি হ্যাটট্রিক করা প্রথম খেলোয়াড় কেইন। প্রথম মৌসুমে আট দলের বিপক্ষে দুই বা তার বেশি গোল করা প্রথম খেলোয়াড়ও তিনি। 

এছাড়া ২৫ ম্যাচে ৩০ গোল করে বুন্দেসলিগায় অভিষেক মৌসুমে জার্মান গ্রেট উয়ি সিলারের সবচেয়ে বেশি গোলের রেকর্ড স্পর্শ করেছেন কেইন।
সিলারের রেকর্ড ভাঙা এখন সময়ের ব্যাপার। বুন্দেসলিগায় এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ডও কেইনের দৃষ্টিসীমায় চলে এসেছে। ২০২০-২১ মৌসুমে বায়ার্নের হয়েই রেকর্ড ৪১ গোল করেছিলেন রবার্ট লেওয়ানডোস্কি। 

পোলিশ ফরোয়ার্ডের সেই রেকর্ড ভাঙতে বাকি নয় ম্যাচে ১২ গোল করতে হবে কেইনকে। সেদিকেই এখন চোখ ইংল্যান্ড অধিনায়কের, ‘মানুষ আশা করে, আমি গোল করব। আশা করি, তাদের চাওয়া পূরণ করতে পারব। আরও রেকর্ড আসছে।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম