Logo
Logo
×

খেলা

মাহমুদউল্লাহ ও জাকেরের খেলা দেখে যা বললেন হাথুরুসিংহে

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৮ মার্চ ২০২৪, ১০:০৭ পিএম

মাহমুদউল্লাহ ও জাকেরের খেলা দেখে যা বললেন হাথুরুসিংহে

মাহমুদউল্লাহ রিয়াদ চলমান শ্রীলংকা সিরিজ দিয়ে টি-টোয়েন্টি দলে ফিরেছেন। আলিস আল ইসলামের পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন জাকের আলী। দুজনই মিডল অর্ডার ব্যাটসম্যান, টি-টোয়েন্টি ক্রিকেটে দুজনেরই দায়িত্ব ফিনিশারের। 

দুজনই সিরিজের প্রথম ম্যাচে ঝড়ো ব্যাটিংয়ে অর্ধশতক করে শ্রীলংকার ২০৬ রান প্রায় তাড়া করে ফেলেছিলেন। শেষ পর্যন্ত ম্যাচটা ৩ রানে হারলেও মিডল অর্ডারে অভিজ্ঞ ও তারুণ্যের মিশেল খুঁজে পেয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। 

আগামীকাল সিরিজের শেষ ম্যাচের আগে আজ সংবাদ সম্মেলনে এসে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহ সে কথাই বলেন।

মাহমুদউল্লাহর ২০ ওভারের ক্রিকেটে ফেরা নিয়ে হাথুরুসিংহেকে প্রশ্ন করা হলে তিনি বলেছেন, সে অনেক অভিজ্ঞতা যোগ করছে। সে যেভাবে বিপিএলে খেলেছে, আমাদের সবাইকে দেখিয়েছে, এখন সে অনেক স্বাধীনতা নিয়ে খেলছে। আমি তাকে যখন (ওয়ানডে) বিশ্বকাপে দেখেছি, সে নিজের খেলা নিয়ে খুবই স্বচ্ছন্দবোধ করছিল। এখন খুব সুন্দর খেলছে।

জাকেরকে নিয়ে হাথুরুসিংহের দৃষ্টিভঙ্গিটা একটু ভিন্ন। এবারের বিপিএলেই তাকে প্রথম দেখেছেন প্রধান কোচ, সে কী করতে পারে, তা দেখে খুব ভালো লাগছে। আমি তার খেলা খুব বেশি দেখিনি। শুধু এবারের বিপিএলেই দেখেছি।

ফিনিশার হিসেবে যে গুণটা সবচেয়ে বেশি দরকার, তা জাকেরের আছে বলেও মনে করেন হাথুরুসিংহে। সে খুবই শান্ত। এটাই চোখে পড়েছে এবারের বিপিএলে। এই জিনিসটা খুব ভালো লেগেছে। এই একটা গুণ আপনার দরকার, যখন আপনি পাঁচ-ছয়-সাতে ব্যাটিং করবেন। কারণ বেশিরভাগ সময় আপনাকে কিছু কাজ করতে হবে অনেক সীমাবদ্ধতার মধ্যে। সে যা করেছে, তা দেখতে পেরে খুবই ভালো লেগেছে। আমাদের অনেক আত্মবিশ্বাসী করে তুলেছে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম