Logo
Logo
×

খেলা

সেঞ্চুরি ছাড়াই শ্রীলংকার তিন শতাধিক রান

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:২২ পিএম

সেঞ্চুরি ছাড়াই শ্রীলংকার তিন শতাধিক রান

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় খেলায় সেঞ্চুরি ছাড়াই ৩০৮ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে শ্রীলংকা। 

রোববার শ্রীলংকার পাল্লেকেল্লে স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে স্বাগতিকরা। আগে ব্যাট করতে নেমে ৮.৩ ওভারে মাত্র ৩৬ রানে দুই ওপেনার পাথুম নিশাঙ্কা ও আভিস্কা ফার্নান্দোর উইকেট হারিয়ে চাপে পড়ে যায় শ্রীলংকা। 

এরপর দলের হাল ধরেন অধিনায়ক কুশাল মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমা। তৃতীয় উইকেটে তারা ১০৩ রানের জুটি গড়েন। ৬১ বলে মাত্র তিন বাউন্ডারিতে ৫২ রান করে ফেরেন সামারাবিক্রমা। ৬৫ বলে ৬টি চার আর এক ছক্কায় ৬১ রান করে ফেরেন কুশাল মেন্ডিস। 

একটা পর্যায়ে ৪ উইকেটে শ্রীলংকার সংগ্রহ ছিল ১৪৭ রান। এরপর পঞ্চম উইকেটে ৯৮ বলে ১১১ রানের জুটি গড়েন চারিথ আসালঙ্কা ও জানিথ লিয়ানাগে। এই জুটিতে দুজনেই তুলে নেন ফিফটি। ৪৮ বলে দুই চার ও সমান ছক্কায় ৫০ রান করে ফেরেন জানিথ লিয়ানাগে।

এরপর ওয়ানেন্দু হাসারাঙ্গাকে সঙ্গে নিয়ে ৩২ বলে ৫০ রানের জুটি গড়েন চারিথ আসালঙ্কা। ১৩ বলে দুই চারে ১৪ রান করে ফেরেন হাসারাঙ্গা। 

তবে পাঁচ নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শেষ বল পর্যন্ত খেলে ৭৪ বলে ৯টি চার ও দুটি ছক্কায় ৯৭ রানের বিধ্বংসী ইনিংস খেলে অপরাজিত থাকেন চারিথ আসালঙ্কা। মাত্র ৩ রানের জন্য সেঞ্চুরির দেখা পাননি লংকান এই মিডল অর্ডার ব্যাটসম্যান। 

চারিথ আসালঙ্কা (৯৭*), কুশাল মেন্ডিস (৬১), সাদিরা সামারাবিক্রমা (৫২) ও জানিথ লিয়ানাগের (৫০) ফিফটিতে ভর করে ৬ উইকেট হারিয়ে ৩০৮ রান করে শ্রীলংকা। আফগানিস্তানের হয়ে ৫৬ রানে ৩ উইকেট নেন আজমতউল্লাহ ওমরজাই।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম