Logo
Logo
×

খেলা

প্রথম লংকান ব্যাটার হিসাবে ওডিআইতে নিশাঙ্কার ডাবল সেঞ্চুরি

Icon

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১০:২৩ পিএম

প্রথম লংকান ব্যাটার হিসাবে ওডিআইতে নিশাঙ্কার ডাবল সেঞ্চুরি

শ্রীলংকার প্রথম ব্যাটার হিসাবে ওয়ানডেতে ডাবল সেঞ্চুরির কীর্তি গড়লেন পাথুম নিশাঙ্কা। শুক্রবার পালে­কেলেতে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে তার ঐতিহাসিক দ্বিশতকে তিন উইকেটে ৩৮১ রানের পাহাড় গড়ে শ্রীলংকা। ১৩৯ বলে অপরাজত ২১০ রানের মহাকাব্যিক ইনিংসের পথে ওয়ানডেতে শ্রীলংকার হয়ে সর্বোচ্চ ইনিংসের রেকর্ডে কিংবদন্তি সনথ জয়সুরিয়াকে ছাড়িয়ে যান ২৬ বছর বয়সি এই ওপেনার। 

রেকর্ড হাতছাড়া হওয়ার পর স্টেডিয়ামের স্ট্যান্ডে দাঁড়িয়ে করতালি দিয়ে নিশাঙ্কাকে অভিনন্দন জানান স্বয়ং জয়সুরিয়া। ২০০০ সালে শারজায় ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ভারতের বিপক্ষে ১৬১ বলে ১৮৯ রানের রেকর্ড গড়া ইনিংস খেলেছিলেন তিনি। 

জয়সুরিয়াকে সাক্ষী রেখে প্রায় দুই যুগের পুরোনো রেকর্ড ভেঙে কাল বিশ্বের দশম ব্যাটার ও প্রথম লংকান হিসাবে ডাবল সেঞ্চুরির চূড়ায় পা রাখলেন নিশাঙ্কা। তার ইনিংসে ২০টি চার ও আটটি ছক্কা। 

ইনিংসের শেষ ওভারের দ্বিতীয় বলে চার মেরে ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন নিশাঙ্কা। সব মিলিয়ে ওয়ানডেতে এটি ১২তম ডাবল সেঞ্চুরি, যার তিনটিই করেছেন ভারতের রোহিত শর্মা। ওয়ানডেতে একাধিক ডাবল সেঞ্চুরি নেই আর কারও। নিশাঙ্কার সঙ্গে ১৮২ রানের উদ্বোধনী জুটিতে আভিষ্কা ফার্নান্ডোর অবদান ৮৮ রান। এছাড়া ৩৬ বলে ৪৫ রান করেন সাদিরা সামারাবিক্রমা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম