Logo
Logo
×

খেলা

টি-টোয়েন্টিতে ১০ হাজারি ক্লাবে ডেভিড মিলার

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১০:২১ পিএম

টি-টোয়েন্টিতে ১০ হাজারি ক্লাবে ডেভিড মিলার

টি-টোয়েন্টিতে দশ হাজারি ক্লাবে নাম লেখালেন ডেভিড মিলার। দক্ষিণ আফ্রিকার এই বাঁ-হাতি ব্যাটার কুড়ি-বিশের ক্রিকেটে সব মিলিয়ে দশ হাজার রান করেছেন। তিনি ছুঁয়েছেন বিরাট কোহলি, ক্রিস গেইলদের। শুধু কোহলি, গেইল কিংবা মিলার নন, এই ক্লাবের সদস্য আরও নয়জন ব্যাটার।

দক্ষিণ আফ্রিকার প্রথম ব্যাটার হিসাবে টি ২০তে দশ হাজার রান করেছেন মিলার। এর আগে এবি ডি ভিলিয়ার্স ও ফাফ ডু প্লেসির সঙ্গে নয় হাজারি ক্লাবে ছিলেন মিলার। এবার দুই সতীর্থকে টপকে গেলেন। দক্ষিণ আফ্রিকা টি ২০ লিগে এই নজির তৈরি করেন তিনি।

বিশ্ব ক্রিকেটে মোট ১২ জন ক্রিকেটার টি ২০তে দশ হাজারের বেশি রান করেছেন। শীর্ষে গেইল। তার রান ১৪,৫৬২। দ্বিতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের শোয়েব মালিক। তার রান ১৩,০৭৭। তৃতীয় স্থানে থাকা ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ডের রান ১২,৫৭৭।

অন্যরা হলেনÑইংল্যান্ডের অ্যালেক্স হেলস (১২,০০২), ভারতের বিরাট কোহলি (১১,৯৯৪), অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার (১১,৮৬০), অ্যারন ফিঞ্চ (১১,৪৫৮), ভারতের রোহিত শর্মা (১১,১৫৬), ইংল্যান্ডের জস বাটলার (১১,১৪৬), নিউজিল্যান্ডের কলিন মানরো (১০,৬০২), ইংল্যান্ডের জেমস ভিন্স (১০,০১৯) ও মিলার (১০,০১৯)।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম