Logo
Logo
×

খেলা

বাতিলের খাতা থেকে ‘অটোমেটিক চয়েসে’ মাহমুদউল্লাহ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:২৮ পিএম

বাতিলের খাতা থেকে ‘অটোমেটিক চয়েসে’ মাহমুদউল্লাহ

বাংলাদেশ দলের সেরা পারফর্মারদের মধ্যে অন্যতম মাহমুদউল্লাহ রিয়াদ। জাতীয় দলের সাবেক এই অধিনায়ককে প্রয়োজনে দলে রাখা আবার প্রয়োজন শেষে বহুবার ছুড়ে ফেলা হয়েছে।

মাহমুদউল্লাহ নীরবে-নিভৃতে নিজেকে নিয়ে লড়াই চালিয়ে গেছেন। যতবার ফিরেছেন, ততবার কথা বলেছে তার ব্যাট-বল। বাতিলের খাতায় পড়ে থাকা মাহমুদউল্লাহকে নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ফের চর্চা হচ্ছে। 

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেন মাহমুদউল্লাহ রিয়াদ। ২০২২ সালের ১ সেপ্টেম্বরের পর থেকে দেড় বছর টি-টোয়েন্টি দলের বাইরে তিনি।

চলতি বছরের জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। তার আগে চলতি বিপিএলে দুর্দান্ত ফর্মে রয়েছেন জাতীয় দলের অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। 

ফর্মে থাকা রিয়াদকে নিয়ে সম্প্রতি ক্রিকেট বোর্ডের পরিচালক জালাল ইউনুস বলেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের আসন্ন আসরে মাহমুদউল্লাহ অটোমেটিক চয়েস। 

একই সুরে কথা বললেন জাতীয় দলের এক সময়ের মেন্টর ও বিসিবির বর্তমান পরিচালক খালেদ মাহমুদ সুজন।

তিনি বলেছেন, সত্যি কথা রিয়াদের যে অভিজ্ঞতা, যে ছন্দে আছে, তাতে ওর পজিশনে ওকে চ্যালেঞ্জ করার মতো ক্রিকেটার নেই। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপে রিয়াদ দলে অটো-চয়েস হতেই পারে। আমাদের সেভাবেই চিন্তা করতে হবে। 

আরও পড়ুন

>> ‘রিয়াদকে তার পজিশনে চ্যালেঞ্জ করার মতো কেউ নেই’

>> টি-টোয়েন্টি বিশ্বকাপে মাহমুদউল্লাহ ‘অটোমেটিক চয়েস’ 

>> ‘মাহমুদউল্লাহ ক্রিকেটের তিন সংস্করণেই পারফেক্ট প্লেয়ার’ 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম