Logo
Logo
×

খেলা

শোয়েব-সানিয়া ইস্যুতে বিভক্ত পাকিস্তানি সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০২৪, ০৩:০৫ পিএম

শোয়েব-সানিয়া ইস্যুতে বিভক্ত পাকিস্তানি সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা

নতুন স্ত্রীর সঙ্গে শোয়েব মালিক, পাশে সানিয়া মির্জা

ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জার সঙ্গে বিচ্ছেদ হওয়ার ‘কয়েক মাস’ পর গত শনিবার পাকিস্তানি অভিনেত্রী সানা জাভেদের সঙ্গে বিয়ের ঘোষণা দিয়েছেন দেশটির ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শোয়েব মালিক। এ নিয়ে পাক সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা বিভক্ত হয়ে পড়েছেন।

ইনস্টাগ্রামে বিয়ের সাজপোশাক পরা ছবি দিয়ে শোয়েব মালিক লিখেছেন,  ‘আলহামদুলিল্লাহ’। এর পর পবিত্র কুরআন শরিফের একটি আয়াত ‘আমি তোমাদের জোড়ায় জোড়ায় সৃষ্টি করেছি’ পোস্ট করে সবার দোয়া চেয়েছেন এই ক্রিকেটার।

শোয়েবের বিয়ে-বহির্ভূত সম্পর্কে অতিষ্ঠ হয়ে উঠেছিলেন সানিয়া

শোয়েবের তৃতীয় বিয়ের এই খবর ফলাও করে প্রচার করেছে ভারত-পাকিস্তানের বিভিন্ন সংবাদমাধ্যম। ঘোষণার পর থেকে শোয়েব মালিকের পোস্টটি দুই দেশের ইন্টারনেট ব্যবহারকারীদের মধ্যে বিভক্তি তৈরি করেছে।

বেশ কিছু পাকিস্তানি সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী সানিয়া মির্জাকে সমর্থন করেছেন। কেউ কেউ বলেছেন, তিনি ৪১ বছর বয়সি শোয়েব মালিকের জন্য ‘খুব ভালো’ ছিলেন।

এনডিটিভি বলছে, কোনো হট্টগোল তৈরি হয়নি, কোনো অভিযোগ পাল্টা অভিযোগের খেলা নেই, সোশ্যাল মিডিয়ায় কোনো গালাগালি এবং একজন এক্স ব্যবহারকারী (আগের টুইটার) তার বিবাহবিচ্ছেদের বিষয়ে সানিয়া মির্জার পরিবারের বক্তব্য উল্লেখ করে লিখেছেন, ‘কোনো ইন্টারভিউ বা প্রেস কনফারেন্স নেই- সানিয়া মির্জা কেবল একটি বিবৃতি প্রকাশ করেছেন। সেখানে শোয়েব মালিককে তার ভবিষ্যতের জন্য শুভকামনা জানিয়েছেন। সানিয়া মির্জা একজন অভিজাত ক্রীড়াবিদ এবং একজন অভিজাত নারীও।‘

শোয়েবের ছেলেকে ভারতে ঢুকতে না দেওয়ার হুমকি

আরেক এক্স ব্যবহারকারী লিখেছেন, ‘আমি আর প্রেমের বিয়েতে বিশ্বাস করি না। ভাবুন, সানিয়া মির্জা সত্যি সত্যিই কী অবস্থার মধ্য দিয়ে যাচ্ছেন। আল্লাহ আপনাকে তার চেয়ে ভালো কিছু দিন। যা হয়েছে তা ভালো হয়েছে।’

কিছু সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী শোয়েব মালিকের নিন্দাও করেছেন। বলেছেন, সানিয়া মির্জা ‘শুধু তাকে বিয়ে করার জন্য সমগ্র জাতির সাথে যুদ্ধ করেছেন এবং বহু বছর ধরে ঘৃণার সম্মুখীন হয়েছেন’।

আরেকজন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী লিখেছেন, ‘তিনি স্বর্ণ, খুবই অনুপ্রেরণাদায়ী, নিজেকে প্রস্তুত করায় যথেষ্ট উচ্চাভিলাষী, আপনি আরও ভাল কিছুর যোগ্য।’

সানিয়া মির্জা ও শোয়েব মালিক ২০১০ সালে বিয়ে করেন। 

কার কারণে বিচ্ছেদ, জানালেন সানিয়ার ননদ

এর আগে রোববার সানিয়া মির্জার পরিবার নিশ্চিত করেছে যে, তিনি শোয়েব মালিকের সাথে ‘এখন থেকে কয়েক মাস ধরে’ বিচ্ছিন্ন রয়েছেন।

‘সানিয়া তার ব্যক্তিগত জীবনকে সর্বদা জনসাধারণের নজর থেকে দূরে রেখেছেন। তবে আজকে তার জন্য বিষয়টি শেয়ার করার প্রয়োজন দেখা দিয়েছে যে, শোয়েব এবং সে এখন থেকে কয়েক মাস আগে বিবাহবিচ্ছেদ ঘটিয়েছেন। সে শোয়েবকে তার নতুন যাত্রার জন্য শুভকামনা জানিয়েছেন,’ বলা হয় সানিয়া মির্জার পরিবারের বিবৃতিতে।

শোয়েব মালিকের নতুন স্ত্রী সানা জাভেদ ১৯৯৩ সালে সৌদি আরবের জেদ্দায় জন্মগ্রহণ করেন। সানা জাভেদ পাকিস্তানের জনপ্রিয় চলচ্চিত্র এবং টেলিভিশন অভিনেত্রী। এর আগে তিনি গায়ক উমাইর জয়সওয়ালকে বিয়ে করেছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম