Logo
Logo
×

খেলা

নিরাপত্তারক্ষীর চাকরি ছেড়ে উইন্ডিজ দলে জোসেফের রাজসিক অভিষেক

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২৪, ১০:০২ পিএম

নিরাপত্তারক্ষীর চাকরি ছেড়ে উইন্ডিজ দলে জোসেফের রাজসিক অভিষেক

১১ নম্বরে নেমে ৪১ বলে ৩৬ রান। এরপর বল হাতে দুই উইকেট। ছেলেটি কে? নাম শামার জোসেফ। রাজসিক অভিষেক যাকে বলে, ঠিক তাই হলো। ক্যারিবীয় দ্বীপদেশ গায়নার একটি ছোট্ট গ্রাম বারাকারা। মাত্র ৩৫০ লোকের বাস। সেই গ্রামের ছেলে জোসেফ। 

২০১৮ সাল পর্যন্ত সেই গ্রামে টেলিফোন কিংবা ইন্টারনেট ছিল না। নৌকায় দুদিন পাড়ি দিয়ে যেতে হতো ফোন করতে। টিভি ছিল হাতেগোনা কয়েকটি বাড়িতে। ছোট পর্দায় খেলা দেখতেন ক্যারিবীয় লিজেন্ডদের। গ্রামে ক্রিকেট খেলতেন টেপ টেনিস বলে।

ছিলেন নিরাপত্তারক্ষী। ২৪ বছর বয়সেই দুই সন্তানের বাবা। ক্রিকেটের প্রতি অসম্ভব টানে চাকরি ছেড়ে তিন কাঠির খেলায় সঁপে দেন নিজেকে। এই সেদিন তার প্রথম ক্লাব গায়ানা হার্পি ঈগলসের হয়ে তিন ম্যাচে নেন নয় উইকেট। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলে সুযোগ পেয়ে যান। 

দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের বিপক্ষে সেই সিরিজে সর্বোচ্চ উইকেট পান। সেই সাফল্য তার সামনে খুলে দেয় অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে খেলার দরজা।

বুধবার শুরু প্রথম টেস্টে ওপেনার হিসাবে প্রথম খেলেন স্টিভ স্মিথ। আর টেস্টে নিজের প্রথম বলেই স্মিথের উইকেট পেয়ে যান শামার। মার্নাস লাবুশেনের উইকেটও পান তিনি। অ্যাডিলেডে প্রথম টেস্টের প্রথমদিনের খেলা শেষে ওয়েস্ট ইন্ডিজ ১৮৮। অস্ট্রেলিয়া ৫৯/২।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম