Logo
Logo
×

খেলা

চ্যাম্পিয়ন্স ট্রফিতে যোগ্যতা অর্জন করতে না পারায় নির্বাচকদের দুষছেন ম্যাথিউস

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০২৪, ১০:২২ পিএম

চ্যাম্পিয়ন্স ট্রফিতে যোগ্যতা অর্জন করতে না পারায় নির্বাচকদের দুষছেন ম্যাথিউস

গত নভেম্বরে ভারতে শেষ হওয়া ওয়ানডে বিশ্বকাপে সেমিফাইনালে খেলা তো দূরে থাক, বাজে পারফরম্যান্সের কারণে টুর্নামেন্ট শেষে সেরা আটেও শেষ করতে পারেনি সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলংকা।

বাংলাদেশসহ আটটি দল সদ্য শেষ হওয়া বিশ্বকাপের পয়েন্ট টেবিলের সেরা আটে টুর্নামেন্ট শেষ করে। সেরা আটের মধ্যে থাকতে না পারায় আগামী বছর পাকিস্তানে অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি শ্রীলংকা। 

বিশ্বকাপে বাজে পারফরম্যান্স এবং চ্যাম্পিয়ন্স ট্রফিতে কোয়ালিফাই করতে না পারায় লংকান নির্বাচাকদের দায়ী করছেন সাবেক অধিনায়ক অ্যাঞ্জোলো ম্যাথিউস। 

গতকাল রোববার কলম্বোয় জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ জয়ে অবদান রেখে ম্যাচ সেরা হন ম্যাথিউস। 

তিন বছর পর নেমেছিলেন দেশের হয়ে টি-টোয়েন্টি ম্যাচ খেলতে। দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেই মুখ খুললেন অ্যাঞ্জেলো ম্যাথেউস। নিজের দেশের বোর্ডের দিকেই চক্রান্ত করার অভিযোগ তুললেন তিনি। তার দাবি, জোর করে তাকে দল থেকে বাদ দেওয়া হয়েছে। নির্বাচকরা তার বিরুদ্ধে নির্দিষ্ট ‘এজেন্ডা’ নিয়ে বসেছিলেন, যাতে তাকে বাদ দেওয়া যায়।

২০২১ সালের পর থেকে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ম্যাথিউসকে রাখেননি নির্বাচকরা। দীর্ঘদিন পর দলে সুযোগ পেয়ে ম্যাচসেরা হন এই তারকা অলরাউন্ডার। 

খেলা শেষে ম্যাথিউস বলেন, ‘গত দুটি লংকান প্রিমিয়ার লিগে আমি ভালো ব্যাটিং-বোলিং করেছি; কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপে আমাকে রাখা হয়নি। যদি আপনি ষড়যন্ত্রের মনোভাব নিয়ে দল বাছতে বসেন, তাহলে এ রকম হতেও পারে। আমরা এই কারণে চ্যাম্পিয়ন্স ট্রফিতেও যোগ্যতা অর্জন করতে পারিনি।’

ম্যাথিউস আরও বলেন, ‘আপনি যদি হৃদয় দিয়ে খেলেন তাহলে এমন একটা পরিবেশ তৈরি করে ফেলতে পারবেন যেখানে ভালো খেলবেনই। আমি গত দুই বছরে প্রচুর পরিশ্রম করেছি। মনে হয় আরও একটু বেশি খেলতে পারব। এখনকার নির্বাচকদের সঙ্গে আমার সম্পর্ক ভালো। ওরা আমার পরিকল্পনার ব্যাপারে জিজ্ঞাসা করেছে। নিজেদেরটাও জানিয়েছে। ভালো বৈঠক হয়েছে। ওরা জানিয়েছে, আমি টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাবনায় রয়েছি।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম