Logo
Logo
×

খেলা

নেইমারদের নতুন কোচ দরিভাল

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০২৪, ০৯:৫৪ পিএম

নেইমারদের নতুন কোচ দরিভাল

ভারপ্রাপ্ত কোচ ফার্নান্দো দিনিজ বরখাস্ত হওয়ার পর ব্রাজিলের পরবর্তী কোচ হিসাবে দরিভাল জুনিয়রের নাম শোনা যাচ্ছিল।

গুঞ্জন সত্যি করে শেষ পর্যন্ত দরিভালই হতে যাচ্ছেন নেইমার, ভিনিসিয়ুসদের নতুন কোচ। জাতীয় দলের দায়িত্ব দিতে রোববার ব্রাজিলীয় ক্লাব সাও পাওলোর কোচের পদ ছেড়েছেন ৬১ বছর বয়সি এই কোচ। 

ব্রাজিল ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) আনুষ্ঠানিক ঘোষণার আগেই সাও পাওলো জানিয়ে দিয়েছে, ‘ব্রাজিল জাতীয় দলের দায়িত্ব নেওয়ার জন্য কোচ দরিভাল জুনিয়রকে ছেড়ে দেওয়া হয়েছে। তার নতুন চ্যালেঞ্জে আমরা তাকে শুভকামনা জানাই।’

দরিভাল বলেছেন, ব্রাজিলের দায়িত্ব পেয়ে তার স্বপ্ন সত্যি হতে যাচ্ছে, ‘এটা একটি ব্যক্তিগত স্বপ্নপূরণ। সাও পাওলোর হয়ে যে কাজ করেছি, তার স্বীকৃতি পেয়েছি বলেই এটা সম্ভব হয়েছে।’ 

খেলোয়াড়ি জীবন তেমন সমৃদ্ধ না হলেও ২২ বছরের কোচিং ক্যারিয়ারে ব্রাজিলের অন্তত ২০টি ক্লাবের দায়িত্বে ছিলেন দরিভাল। তার চাচা দুদু জাতীয় দলে পেলের সতীর্থ ছিলেন।

ক্ষুরধার ফুটবল মস্তিষ্কের জন্য দরিভালকে বলা হয় ব্রাজিলীয় পেপ গার্দিওলা। দেশের ফুটবলের দুঃসময়ে প্রথমবার তিনি কোনো জাতীয় দলের হাল ধরছেন। 

ব্রাজিলের ডাগআউটে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে দরিভালের জন্য। বিশ্বকাপ ইতিহাসের সফলতম দলটি গত পাঁচ বিশ্বকাপের ফাইনালেও উঠতে পারেনি। 

একের পর এক হারে ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে ছয়ে নেমে গেছে ব্রাজিল। দলের প্রাণভোমরা নেইমার চোট নিয়ে মাঠের বাইরে। নেইমারকে ছাড়া ২০২৪ কোপা আমেরিকা হতে যাচ্ছে দরিভালের প্রথম পরীক্ষা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম