Logo
Logo
×

খেলা

বর্ষসেরা উদীয়মান নারী ক্রিকেটারের দৌড়ে মারুফা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৩ জানুয়ারি ২০২৪, ১০:১৭ পিএম

বর্ষসেরা উদীয়মান নারী ক্রিকেটারের দৌড়ে মারুফা

বিভিন্ন বিভাগে ২০২৩ সালের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কারের জন্য তিনদিন ধরে মনোনয়ন তালিকা প্রকাশ করবে আইসিসি। বুধবার প্রথমদিনে প্রকাশিত হয়েছে সেরা উদীয়মান ও সেরা টি-টোয়েন্টি ক্রিকেটারের পুরস্কারের জন্য মনোনয়ন পাওয়াদের নাম।

বর্ষসেরা উদীয়মান নারী ক্রিকেটারের পুরস্কার জয়ের দৌড়ে মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের ১৯ বছর বয়সি পেসার মারুফা আক্তার। চারজনের সংক্ষিপ্ত তালিকায় মারুফার সঙ্গে আছেন ইংল্যান্ডের লরেন বেল, অস্ট্রেলিয়ার ফিবি লিচফিল্ড ও স্কটল্যান্ডের ডার্সি কার্টার।

২০২২ সালের ডিসেম্বরে আন্তর্জাতিক অভিষেকের পর বাংলাদেশ নারী দলের বড় ভরসা হয়ে ওঠেন মারুফা। গত বছর ওয়ানডেতে ২৪.৭৭ গড়ে নয় উইকেট ও টি-টোয়েন্টিতে ২৩.৩০ গড়ে ১০ উইকেট নেন তিনি। মারুফার সামনে এবার সেরা উদীয়মানের পুরস্কারের হাতছানি।

বর্ষসেরা উদীয়মান পুরুষ ক্রিকেটার বিভাগে মনোনয়ন পেয়েছেন নিউজিল্যান্ডের রাচিন রবীন্দ্র, দক্ষিণ আফ্রিকার জেরাল্ড কোয়েৎজি, ভারতের যশস্বী জয়সওয়াল ও শ্রীলংকার দিলশান মাদুশঙ্কা।

বর্ষসেরা পুরুষ টি-টোয়েন্টি ক্রিকেটারের পুরস্কারের জন্য লড়বেন ভারতের সূর্যকুমার যাদব, জিম্বাবুয়ের সিকান্দার রাজা, উগান্ডার আলপেশ রামজানি ও নিউজিল্যান্ডের মার্ক চাপম্যান। মেয়েদের এই বিভাগে মনোনয়ন পেয়েছেন শ্রীলংকার চামারি আতাপাত্তু, ইংল্যান্ডের সোফি ইলেস্টোন, ওয়েস্ট ইন্ডিজের হেইডলি ম্যাথিউস ও অস্ট্রেলিয়ার এলিস পেরি।

সব বিভাগের বিজয়ী নির্বাচিত হবেন মিডিয়া প্যানেল, আইসিসি ভোটিং একাডেমি ও সমর্থকদের ভোটে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম