Logo
Logo
×

খেলা

বক্সিং ডে টেস্টে ধুঁকছে পাকিস্তান

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০২৩, ০৯:৩২ পিএম

বক্সিং ডে টেস্টে ধুঁকছে পাকিস্তান

অস্ট্রেলিয়া সফরের শুরুতেই পার্থে ৮৯ রানে অলআউট হয়ে ৩৬০ রানের বিশাল ব্যবধানে হারে পাকিস্তান। বক্সিং ডে টেস্টেও পাকিস্তানের ব্যাটিং বিপর্যয়।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে সিরিজ হার এড়াতে নেমে অস্ট্রেলিয়াকে ৩১৮ রানে অলআউট করে পাকিস্তান। এরপর ব্যাটিংয়ে নেমে ভালো শুরুর পরও খেই হারিয়ে ফেলেছে পাকিস্তান। 

মেলবোর্ন টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে ৬ উইকেটে পাকিস্তানের সংগ্রহ ১৯৪ রান। এখনো ১২৪ রানে পিছিয়ে রয়েছে পাকিস্তান। 

২৯ রানে অপরাজিত আছেন উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। ২ রানে অপরাজিত থেকে তাকে সঙ্গ দিচ্ছেন ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নামা আমির জামাল। 

মেলবোর্নের ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে প্রথমে ব্যাট করে মার্নাস লাবুশেনের (৬৩) ফিফটি আর উসমান খাজা (৪২) আর মিচেল মার্শের (৪১) ব্যাটে ভর করে ৩১৮ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া।

পাকিস্তানের হয়ে ৩ উইকেট নেন আমির জামিল। দুটি করে উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি, হাসান আলি ও মীর হামজা। 

জবাবে ব্যাটিংয়ে নেমে ৩৪ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান। এরপর অধিনায়ক শান মাসুদের সঙ্গে ৯০ রানের জুটি গড়ে ফেরেন আরেক ওপেনার আব্দুল্লাহ শফিক। তিনি সাজঘরে ফেরার আগে ১০৯ বল মোকাবেলা করে ৫টি বাউন্ডারির সাহায্যে ৬২ রান করেন।

চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে মাত্র ১ রানে আউট হন সদ্য সাবেক হওয়া পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ৭৬ বলে তিন চার আর এক ছক্কায় ৫৪ রানে ফেরেন নতুন অধিনায়ক শান মাসুদ। মাত্র ৯ ও ৫ রানে ফেরেন সৌদ শাকিল ও আগা সালমান। 

১৭০ রানে ৬ উইকেট পতনের পর পাকিস্তান দলের হাল ধরেন মোহাম্মদ রিজওয়ান। তাকে সঙ্গ দিচ্ছেন ক্যারিয়ারের দ্বিতীয় টেস্টে খেলতে নামা আমি জামেল। 
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম