Logo
Logo
×

খেলা

আইপিএল শুরুর আগে ২ কোটিতে কেনা ক্রিকেটারকে নিয়ে বিপাকে কেকেআর

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০২৩, ০৫:৫৯ পিএম

আইপিএল শুরুর আগে ২ কোটিতে কেনা ক্রিকেটারকে নিয়ে বিপাকে কেকেআর

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন ১৭তম আসরের নিলাম হয়ে গেছে গত মঙ্গলবার। দুবাইয়ে অনুষ্ঠিত নিলামে ২ কোটি টাকায় আফগান তারকা স্পিনার মুজিব উর রহমানকে দলে নেয় বলিউড সুপারস্টার শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। 

কিন্তু নিলাম শেষ হওয়ার এক সপ্তাহ না যেতেই আফগান তারকাকে নিয়ে বিপদে পড়েছে দুইবারের আইপিএল চ্যাম্পিয়ন কেকেআর। 

মুজিব উর রহমান এখন অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে খেলছেন। তিনিসহ আফগান আরও দুই তারকা বোলার নাভিন উল হক ও ফজল হক ফারুকি আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) কাছে কেন্দ্রীয় চুক্তিতে না থাকার ইচ্ছা প্রকাশ করে আবেদন করেছেন। মূলত বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার জন্য জাতীয় দল থেকে দূরে থাকতে চান তারা। 

এ কারণে ক্ষুব্ধ হয়ে আফগান ক্রিকেট বোর্ড মুজিব উর রহমান, নাভিন উল হক ও ফজল হক ফারুকিকে আগামী দুই বছর ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার এনওসি তথা অনুমতিপত্র না দেওয়া এবং আগামী বছর কেন্দ্রীয় চুক্তিতে না রাখার সিদ্ধান্ত নিয়েছে। 

আফগান ক্রিকেট বোর্ডের এমন সিদ্ধান্তে বিপাকে পড়েছে আইপিএলের তিন ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স, লখনৌ সুপার জায়ান্ট ও সানরাইজার্স হায়দরাবাদ। 

কেকেআর নিলামে ক্যারিবীয় তারকা সুনীল নারিনের জায়গায় মুজিব উর রহমানকে ২ কোটিতে দলে নেয়। লখনৌ সুপার জায়ান্ট ও সানরাইজার্স হায়দরাবাদ নাভিন উল হক ও ফজল হক ফারুকিকে ধরে রেখে বিপদে পড়ে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম