Logo
Logo
×

খেলা

পাকিস্তানের কোচিং স্টাফে ইয়াসির আরাফাত

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৫ ডিসেম্বর ২০২৩, ০৬:৫৬ পিএম

পাকিস্তানের কোচিং স্টাফে ইয়াসির আরাফাত

জাকা আশরাফ পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকেই জাতীয় দলের নির্বাচক থেকে শুরু করে কোচিং প্যানেলে ব্যাপক রদবদল হয়। 

সদ্য শেষ হওয়া ক্রিকেট বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের কারণে পাকিস্তানের টিম ডিরেক্টর মিকি আর্থার ও প্রধান কোচ গ্র্যান্ট ব্র্যাডবার্নকে সরিয়ে একই সঙ্গে দুটি দায়িত্ব দেওয়া হয় মোহাম্মদ হাফিজকে। পেস বোলিং কোচ করা হয়েছে উমর গুলকে, স্পিন বোলিং কোচ সাঈদ আজমল। ব্যাটিং কোচের দায়িত্ব পেয়েছেন সাবেক ইংলিশ অলরাউন্ডার অ্যাডাম হলিওক।

কোচিং প্যানেলে এই রদবদলে এবার নতুন সংযোজন ইয়ারিস আরাফাত। সাবেক এই পেস বোলিং অলরাউন্ডার আসন্ন নিউজিল্যান্ড সফরে টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানের কোচিং স্টাফে যোগ দিচ্ছেন। ৪১ বছর বয়সি সাবেক এই তারকাকে পিসিবির হাইপারফরম্যান্স কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

চলতি অস্ট্রেলিয়া সফরে হাইপারফরম্যান্স কোচের দায়িত্ব পালন করছেন সাইমন হেলমট। পাকিস্তান ক্রিকেট বোর্ডের সূত্রের বরাতে ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, ব্যক্তিগত ব্যস্ততার জন্য পাকিস্তানের দায়িত্ব চালিয়ে যেতে পারবেন না এই অস্ট্রেলিয়ান কোচ। 

হেলমট তার সিদ্ধান্ত জানানোর পর শেষ মুহূর্তে ইয়াসির আরাফাতকে চূড়ান্ত করেছে পাকিস্তান বোর্ড। পাকিস্তান টি-টোয়েন্টি দলের ক্রিকেটারদের সঙ্গেই নিউজিল্যান্ড সফরে যাবেন ইয়াসির আরাফাত। 

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) লেভেল ৪ কোচিং কোর্স করা আরাফাত ইংলিশ কাউন্টি দল সারে ও সাসেক্সে কোচিং করিয়েছেন কিছুদিন। কোচ হিসেবে কাজ করেছেন নিউজিল্যান্ডের ক্রিকেটে ও হংকং জাতীয় দলেও।

 ইয়াসির আরাফাত পাকিস্তানের হয়ে ৩টি টেস্ট, ১১টি ওয়ানডে আর ১৩ টি-টোয়েন্টি ম্যাচ খেলেন। ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলে ছিলেন তিনি। ঘরোয়া ক্রিকেটে প্রথম শ্রেণির ২০৭ ম্যাচে ৭৯০ উইকেট শিকার করেন। আর লিস্ট ‘এ’ ক্রিকেটে ২৫৭ ম্যাচে শিকার করেন ৪০৪ উইকেট। আর টি-টোয়েন্টিতে ২২৬ ম্যাচে শিকার করেন ২৮১ উইকেট। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম