Logo
Logo
×

খেলা

রাসেলের অলরাউন্ড নৈপুণ্যে উইন্ডিজের জয়

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০২৩, ০৮:১১ পিএম

রাসেলের অলরাউন্ড নৈপুণ্যে উইন্ডিজের জয়

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর কেটে গেছে ২ বছর। লম্বা সময় পর জাতীয় দলে ফিরেই ত্রাতার ‍ভূমিকায় আন্দ্রে রাসেল।

এই তারকা অলরাউন্ডারের নৈপুণ্যে ইংল্যান্ডের বিপক্ষে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম খেলায় ৪ উইকেটে জিতে ১-০তে এগিয়ে গেল স্বাগতিকরা। 

মঙ্গলবার বার্বাডোসের কিংসট ওভালে টস জিতে সফরকারী ইংল্যান্ডকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। আগে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করে ইংল্যান্ড। ওপেনিংয়ে মাত্র ৩৭ বলে ৭৭ রানের জুটি গড়েন দুই ওপেনার ফিল স্লট ও অধিনায়ক জস বাটলার। 

দলীয় ৭৭ রানে মাত্র ২০ বলে ৬টি চার আর এক ছক্কায় ৪০ রান করে ফেরেন ওপেনা ফিল স্লট। তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে ৯ বলে ১৭ রান করে ফেরেন উইল জ্যাকস। দলীয় ১১৭ রানে ৩১ বলে ৩৯ রান করে ফেরেন আরেক ওপেনার জস বাটলার।

এরপর বাকি ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মিছিলে অংশ নিলে ১৯.৩ ওভারে ১৭১ রানে অলআউট হয় ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৪ ওভারে মাত্র ১৯ রানে ৩ উইকেট শিকার করেন আন্দ্রে রাসেল। ৩.৩ ওভারে ৫৪ রানে ৩ উইকেট নেন আলজারি জোসেফ। 

১২০ বলে ১৭২ রানের টার্গেট তাড়া করতে নেমে আন্দ্রে রাসেল, ব্রান্ডন কিংস, কাইল মায়ার্স ও শাই হোপের ব্যাটিং তাণ্ডবে ১১ বল হাতে রেখে ৪ উইকেটের জয় নিশ্চিত করে ওয়েষ্ট ইন্ডিজ।

দলের জয়ে ৩০ বলে ৩৬ রান করেন শাই হোপ। ২১ বলে ৩১ রান করেন কাইল মায়ার্স। মাত্র ১২ বলে দুই চার আর সমান ছক্কায় ২২ রান করেন ওপেনার ব্রান্ডন কিংস।

ইনিংসের শেষ দিকে ব্যাটিংয়ে নেমে মাত্র ১৪ বলে দুটি চার আর দুটি ছক্কার সাহায্যে ২৯ রানের বিধ্বংসী ইনিংস খেলে জয় নিশ্চিত করেন আন্দ্রে রাসেল। ১৯ রানে ৩ উইকেট শিকারের পর ১৪ বলে ২৯* রানের টর্নেডো ইনিংস খেলে ম্যাচসেরা হন আন্দ্রে রাসেল। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম