Logo
Logo
×

খেলা

মিচেলের পর ফিরলেন স্যান্টার

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০২৩, ১২:৪৯ পিএম

মিচেলের পর ফিরলেন স্যান্টার

আগের ওভারেই ড্যারি মিচেলকে আউট করতে রিভিউ নিয়েছিল বাংলাদেশ। তবে সেটি ব্যর্থ ছিল। পরের ওভারেই মিচেল ফিরলেন মিরাজের দুর্দান্ত ক্যাচ হয়ে। নাঈম হাসানকে উড়িয়ে মারতে গিয়ে স্ট্রেটে ধরা পড়েন তিনি। এর পর ৭ বল খেলে মাত্র ১ রান করে নাঈমের বলে ফিরেছেন মিচেল স্যান্টার। ৭ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের সংগ্রহ ১১০ রান।  ব্যাটিংয়ে আছেন গ্ল্যান ফিলিপ্স ও কেইল জেমিসন।

প্রায় দেড়দিন পর মিরপুরে রোদের দেখা মিললো। আর সেই সঙ্গে বাংলাদেশ-নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনের খেলাও শুরু হলো। 

দীর্ঘ অপেক্ষার শেষ হলো অবশেষে! ১১টায় আম্পায়াররা মাঠ পর্যবেক্ষণ করেন, এর পরই বিসিবি জানায় খেলা শুরু হবে দুপুর ১২টায়। অর্থাৎ লাঞ্চ সেরেই মাঠে নামবেন ক্রিকেটাররা। 

এর আগে গতকাল দ্বিতীয় দিনও বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয়। এর আগে প্রথম দিন আলোকস্বল্পতায় ১৪ মিনিট আর ৮.২ ওভার বাকি থাকতেই শেষ হলো বাংলাদেশ-নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলা। তবে এর মধ্যেই নিউজিল্যান্ডকে খাদের কিনারায় ঠেলে দিয়েছেন টাইগাররা। 

শেষ বিকালে বোলিং করতে নেমে কিউইদের ৫ ব্যাটারকে তুলে নিয়েছে নাজমুল হোসেন শান্তর দল। সব মিলিয়ে ৫ উইকেটে ৫৫ রান নিয়ে দিন শেষ করেছে নিউজিল্যান্ড। ইতোমধ্যে ফিরে গেছেন কেন উইলিয়ামসন, টম ল্যাথাম, ডেভন কনওয়ে, হেনরি নিকোলস ও টম ব্লান্ডেল। বাংলাদেশের হয়ে মিরাজ ৩ আর তাইজুল নেন ২ উইকেট।

তার আগে টস জিতে ব্যাটিং করতে নেমে বাংলাদেশও সুবিধা করতে পারেনি। মাত্র ১৭২ রানে অলআউট হয় তারা। টাইগারদের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন মুশফিকুর রহিম। এ ছাড়া ৩১ রান আসে শাহাদাত হোসেন দিপুর ব্যাট থেকে। নিউজিল্যান্ডের হয়ে সমান ৩টি করে উইকেট নেন মিচেল স্যান্টনার ও গ্লেন ফিলিপস।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম