Logo
Logo
×

খেলা

তাইজুল কি সেই মজাটা পেয়েছেন?

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২৩, ০৪:৫৪ পিএম

তাইজুল কি সেই মজাটা পেয়েছেন?

সিলেট টেস্টের চতুর্থ দিনেই জয়ের সুবাস পাচ্ছিল বাংলাদেশ। শনিবার শেষ দিনের খেলা শুরুর আগে জয় থেকে মাত্র ৩ উইকেট দূরে ছিল টাইগাররা।

শুক্রবার চতুর্থ দিনের খেলা শেষে বাংলাদেশ দলের তারকা স্পিনার তাইজুল ইসলাম বলেছিলেন, বড় দলকে হারানোর মজাই আলাদা। 

তিনি বলেছিলেন,  ‘এখনও জিতি নাই, তবে ইনশাআল্লাহ সর্বোচ্চ চেষ্টা করছি। বড় দলকে হারালে আত্মবিশ্বাস বাড়ে, দল বদলে যাওয়ার আভাস থাকে। পুরো বছর যেন এই আত্মবিশ্বাস নিয়ে খেলতে পারি। কয়টা ম্যাচ জিতবো বা জিতবো কিনা না জানি না, তবে বাংলাদেশকে যেন ভালো কিছু দিতে পারি। বড় দলকে হারানোর মজাই আলাদা।’

নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য শেষ হওয়া সিলেট টেস্টের দুই ইনিংসে ১০ উইকেট নিয়ে ১৫০ রানের জয়ে অগ্রণী ভূমিকা রেখে ম্যাচসেরা হন তাইজুল।ম্যাচসেরার পুরস্কার নিতে গিয়ে তাইজুল বলেন, ‘দেশের প্রতিনিধিত্ব করতে পেরে আনন্দিত। ১০ উইকেট নেওয়ায় প্রেরণা আরও বাড়লো। এই পারফরম্যান্সে সতীর্থরা আমাকে সমর্থন দিয়েছে।’

গত মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম খেলাটি শুরু হয়। টস জিতে প্রথমে ব্যাট করে মাহমুদুল হাসান জয়ের (৮৬) ফিফটিতে ভর করে প্রথম ইনিংসে ৩১০ রান করে বাংলাদেশ।

জবাবে কেন উইলিয়ামসনের (১০৫) সেঞ্চুরিতে ভর করে ৩১৭ রান করে নিউজিল্যান্ড। ৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক নাজমুল হোসেন শান্তর (১০৫) সেঞ্চুরি আর মুশফিকুর রহিম (৬৭) ও মেহেদি হাসান মিরাজের (৫০*) জোড়া ফিফটিতে ভর করে ৩৩৮ রান করে বাংলাদেশ।

জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের টার্গেট দাঁড়ায় ৩৩২ রান। লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের শুরু থেকে সময়ের ব্যবধানে উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ১৮১ রানে অলআউট হয় কিউইরা। দলের হয়ে সর্বোচ্চ ৫৮ রান করেন ড্যারেল মিচেল।

প্রথম ইনিংসে ৪ আর দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট শিকার করে ম্যাচসেরা হন তাইজুল ইসলাম।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম