Logo
Logo
×

খেলা

‘বড় দলকে হারানোর মজাই আলাদা’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২৩, ০৮:৩৭ পিএম

‘বড় দলকে হারানোর মজাই আলাদা’

সিলেট টেস্টে জয়ের পথেই আছে বাংলাদেশ দল। নিউজিল্যান্ডের বিপক্ষে জয় পেতে হলে শনিবার শেষ দিনে টাইগারদের শিকার করতে হবে মাত্র ৩ উইকেট। তার মানে জয় থেকে বাংলাদেশ আর মাত্র ৩ উইকেট দূরে।

সিলেট টেস্টে প্রথমে ব্যাট করে প্রথম ইনিংসে ৩১০ রান করে বাংলাদেশ। জবাবে কেন উইলিয়ামসনের সেঞ্চুরিতে ৩১৭ রান করে নিউজিল্যান্ড।

৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে নাজমুল হোসেন শান্তর (১০৫) সেঞ্চুরি আর মুশফিকুর রহিম (৬৭) ও মেহেদি হাসান মিরাজের (৫০*) ফিফটিতে ভর করে ৩৩৮ রান করে বাংলাদেশ।

৩৩২ রানের টার্গেট তাড়া করতে নেমে শুক্রবার চতুর্থ দিনে ৭ উইকেট হারিয়ে ১১৩ রান করে নিউজিল্যান্ড। পরাজয় এড়াতে হলে আগামীকাল শনিবার শেষ দিনে পুরো তিন সেশন ব্যাট করতে হবে কিউইদের।

শুক্রবার সিলেট টেস্টের চতুর্থ দিনের খেলা শেষে জাতীয় দলের তারকা স্পিনার তাইজুল ইসলাম বলেন, বড় দলকে হারানোর মজাই আলাদা। এখনও জিতিনি। তবে আমরা জেতার জন্য সর্বোচ্চ চেষ্টা করছি বা কালকেও করব। একটা বড় দলকে হারালে ক্রিকেটারদের আত্মবিশ্বাস থেকে শুরু করে, একটা দল বদলে যাওয়ার আভাস থাকে।

তাইজুল আরও বলেন, টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচ এটা, আমরা চাই পুরো বছর (চক্র) যেন ওই আত্মবিশ্বাস নিয়ে খেলতে পারি। কয়টা ম্যাচ জিতব বা জিতব না জানি না, তবে বাংলাদেশকে যেন আমরা ভালো কিছু দিতে পারি।

তাইজুল বলেন, দলের (বিশ্বকাপের) আবহের কথা বলতে পারব না যেহেতু বিশ্বকাপে আমি ছিলাম না। আমি যখন এসেছি বা আমার যে সতীর্থরা, আমরা চেষ্টা করেছি এক হয়ে থাকার জন্য। সবার সঙ্গে যোগাযোগটা যেন ঠিক থাকে। সবাই যেন সবাইকে বোঝে। এটাই আর কী! আলহামদুলিল্লাহ, খারাপ না।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম