Logo
Logo
×

খেলা

বিশ্বকাপ ফাইনালে হারলেও দ্রাবিড়েই আস্থা ভারতের

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৯ নভেম্বর ২০২৩, ১১:০৭ পিএম

বিশ্বকাপ ফাইনালে হারলেও দ্রাবিড়েই আস্থা ভারতের

২০২১ সালের নভেম্বরে দুই বছরের চুক্তিতে ভারতের প্রধান কোচের দায়িত্ব নিয়েছিলেন সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড়। যে চুক্তির মেয়াদ শেষ হয় ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ শেষে। 

গত ১৯ নভেম্বর বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ভারতের হƒদয়ভাঙা হারের পর থেকে গুঞ্জন শোনা যাচ্ছিল, দ্রাবিড় আর রোহিত শর্মাদের কোচ হিসাবে থাকতে রাজি নন। 

অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি টি-টোয়েন্টি সিরিজে ভিভিএস লক্ষ্মণকে কোচের দায়িত্বে দেখে অনেকে ধরে নিয়েছিলেন দ্রাবিড় আর ভারতের ডাগআউটে ফিরবেন না। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রস্তাবে রাজি হয়ে শেষ পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়িয়ে রোহিতদের কোচের দায়িত্বে থেকে গেলেন ৫০ বছর বয়সি এই ব্যাটিং গ্রেট।

কোচ হিসাবে দ্রাবিড়ের ব্যতিক্রমী পেশাদারত্বের প্রশংসা করে বুধবার তার চুক্তি নবায়নের খবর নিশ্চিত করেছে বিসিসিআই। নতুন চুক্তির মেয়াদকাল বিসিসিআই না জানালেও ক্রিকইনফোর খবর, অন্তত ২০২৪ টি ২০ বিশ্বকাপ পর্যন্ত দ্রাবিড় থাকছেন। তার কোচিংয়ে ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ও ওয়ানডে বিশ্বকাপ ফাইনালে হারলেও জিতেছে এশিয়া কাপ। 

তিন সংস্করণেই তিনি দলকে র‌্যাংকিংয়ের শীর্ষে তুলেছেন। দ্রাবিড় ও তার সহকারীদের কাজে সন্তুষ্ট হওয়ায় কোচিং স্টাফের সবাইকে ধরে রাখার সিদ্ধান্ত নেয় বিসিসি আই।

চুক্তি নবায়নের প্রস্তাবে তারা সাড়া দেওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেছেন বিসিসিআই সভাপতি রজার বিনি। ভারতের কোচের পদে থেকে যেতে পেরে দ্রাবিড়ও খুশি। 

বলেছেন, ‘গত দুই বছর ভারত জাতীয় দলের সঙ্গে পথচালাটা ছিল স্মরণীয়। আমরা একসঙ্গে উত্থান-পতন দেখেছি। দলে একে অন্যের প্রতি যে আস্থা, তা বিস্ময়কর। ড্রেসিংরুমের এই সংস্কৃতি নিয়ে আমি সত্যিই গার্বিত। আমার ও আমার লক্ষ্যের প্রতি ভরসা রেখে প্রয়োজনীয় সমর্থন দেওয়ার জন্য বিসিসিআইকে ধন্যবাদ জানাই। 

আগামী মাসে দক্ষিণ আফ্রিকা সফর দিয়ে শুরু হবে কোচ দ্রাবিড়ের দ্বিতীয় অধ্যায়। এই সফরে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে এবং দুটি টেস্ট খেলবে ভারত। ভারতীয় সংবাদমাধ্যমের খবর, দক্ষিণ আফ্রিকা সফরে শুধু টেস্ট খেলবেন দলের ব্যাটিং স্তম্ভ বিরাট কোহলি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম