Logo
Logo
×

খেলা

সিলেটে সেঞ্চুরি করে ব্র্যাডম্যান-কোহলির পাশে উইলিয়ামসন

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৯ নভেম্বর ২০২৩, ১০:১৫ পিএম

সিলেটে সেঞ্চুরি করে ব্র্যাডম্যান-কোহলির পাশে উইলিয়ামসন

সিলেট টেস্টে সেঞ্চুরি করার মধ্য দিয়ে অস্ট্রেলিয়ান কিংবদন্তি ডন ব্র্যাডম্যান ও ভারতীয় তারকা ক্রিকেটার বিরাট কোহলির পাশে স্থান করে নিলেন নিউজিল্যান্ড দলের সাবেক অধিনায়ক কেন উইলিয়াসমন।

কেইন উইলিয়ামসন এক নিভৃতচারী ব্যাটার। বাইশ গজে তার নিঃশব্দ উপস্থিতি যেন নিঃস্তরঙ্গ ঢেউয়ের মতো। চুপিসারে নিজের কাজটা করে যান। কাজ শেষে উচ্ছ্বাস প্রকাশেও সংযত তিনি।

এই যেমন ক্রিকেটের আদি ফরম্যাটে ২৯টি সেঞ্চুরির মালিক হয়েও ভাবলেশহীন। ২৯ সংখ্যার গরিমা হলো-এই সংখ্যার সঙ্গে জড়িয়ে রয়েছে ডন ব্র্যাডম্যান ও বিরাট কোহলির নাম। বুধবার তাদের পাশে বসে গেলেন উইলিয়ামসন।

ব্র্যাডম্যান ও কোহলির মতো কিউই তারকা ব্যাটারেরও টেস্ট সেঞ্চুরির সংখ্যাও ২৯টি। নিউজিল্যান্ডের প্রথম ব্যাটার হিসেবে টানা চারটি টেস্ট সেঞ্চুরি করেও উচ্ছ্বাস তাকে স্পর্শ করে না।

অ্যান্ড্র- জোন্সের পর দ্বিতীয় কিউই খেলোয়াড় হিসাবে পরপর তিনটি টেস্ট ইনিংসে সেঞ্চুরি হাঁকানো উইলিয়ামসন নিজের কৃতিত্বকে আড়াল করে অন্যের প্রশংসা করতেই যেন ভালোবাসেন।

সিলেটে বুধবার প্রথম টেস্টের দ্বিতীয়দিন শেষে উইলিয়ামসন বলেন, ‘বাংলাদেশের বোলাররা নিজেদের কন্ডিশন সম্পর্কে ভালোভাবেই জানে। তারা অনেক সম্ভাবনা তৈরি করেছে। পৃথিবীর এই প্রান্তে এসে কীভাবে ভালো করতে হয়, শিখেয়েছে আমাদের।’

বৃহস্পতিবার দ্বিতীয়দিন আরও কিছু রান করার আশা উইলিয়ামসনের, ‘দিনটা আমাদের জন্য কঠিন ছিল। ব্যাটাররা তাদের মেলে ধরার চেষ্টা করেছে। গড়েছে ভালো কিছু জুটিও। আমাদের হাতে দুটি উইকেট আছে। আরও কিছু রান করতে পারলে ভালো হয়। মনে হচ্ছে উইকেট আরও ভাঙবে।’

‘উইকেট বদলেছে। আমাদের কাছে এটা প্রত্যাশিত। আমাদের মানিয়ে নিতে হবে। কাল (আজ) সকালে কাজটা ঠিকঠাক করতে হবে। এরপর আমাদের হাতে বল আসবে’, যোগ করেন উইলিয়ামসন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম