Logo
Logo
×

খেলা

যে দুই কারণে বিসিবি সভাপতি হতে চাননি পাপন

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২৩, ০৫:৫৭ পিএম

যে দুই কারণে বিসিবি সভাপতি হতে চাননি পাপন

২০১২ সালে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের মনোনয়নে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতির দায়িত্ব পান নাজমুল হাসান পাান। পরের বছরই নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে বোর্ডের প্রথম নির্বাচিত সভাপতি হিসেবে দায়িত্ব নেন তিনি। 

এরপর ২০১৭ ও ২০২১ সালে নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে বিসিবি সভাপতি হন সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের ছেলে পাপন। ২০২৫ সালের অক্টোবর-নভেম্বরে ফের ক্রিকেট বোর্ডের নির্বাচন হবে।

সোমবার গুলশানে নিজের বাসায় তামিম ইকবালের সঙ্গে জরুরি বৈঠক শেষে পাপন বলেন, আপনাদেরকে অনেক আগে বলেছি… এবার আমি ক্রিকেট বোর্ডে আসতে চাইনি। অনেকেই বলেছে, ‘কেন? কোনো চাপ আছে কি না...।’ 

‘আমি তখন বলেছি যে, দুটো কারণ- একটা হচ্ছে, আমার সময় নাই। দ্বিতীয়টা হচ্ছে যে, এমন কিছু সিদ্ধান্ত নিতে হবে, যেটা মানুষ পছন্দ করবে না। ওখানেই কিন্তু ইঙ্গিতটা ছিল।’

পাপন আরও বলেন, এখনও তামিমকে আমি বলেছি, তুমি তো জানো, আমি তোমাদের সঙ্গে আর আগের মতো নাই। প্রথম দুই টার্ম দলের সঙ্গে সম্পৃক্ত ছিলাম। এখন আমি ছেড়ে দিয়েছি। যাদের দায়িত্ব দিয়েছি, তারা পালন করবে। তাদেরকে বলেছি, সমস্যা থাকলে আমি সবসময় সহায়তা করব।

পাপন আরও বলেন, তারপরও তামিম কিছু কথা বলল। এমন একটা সময় বলেছে, যখন আমার হাতে একদম সময় নেই। এক মাস পর আমার (জাতীয়) নির্বাচন। আমি আমার এলাকাতেই থাকছি সবচেয়ে বেশি। ওকে বলেছি, নির্বাচন থেকে এলেই বা শেষ হলেই যে সব সমস্যা জানব, তা তো না। আমি কারও কথায় কিছু করব না। আগে আমার নিজের জানতে হবে, সমস্যাটা কোথায়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম