Logo
Logo
×

খেলা

রেকর্ড গড়লেন আর্লিং হালান্ড

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৫ নভেম্বর ২০২৩, ১০:৫০ পিএম

রেকর্ড গড়লেন আর্লিং হালান্ড

প্রিমিয়ার লিগের ফুটবলার হিসেবে দ্রুততম ৫০ গোলের মাইলফলকে পৌঁছে গেলেন ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড আর্লিং হালান্ড। ২৪ বছর বয়সী এই নরওয়েজিয়ান তারকা রেকর্ডটি গড়তে তিনি খেলেছেন ৪৮টি ম্যাচ।

হালান্ডের আগে এতদিন দ্রুততম ৫০ গোলের রেকর্ডটি ছিল ইংল্যান্ডের ফুটবলার অ্যান্ড্রু কোলের। সর্বশেষ নটিংহাম ফরেস্টের হয়ে খেলা এই তারকা ৬৫টি ম্যাচে ৫০ গোল করেছিলেন।

এ তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন সর্বশেষ নিউক্যাসলের হয়ে খেলা অ্যালান শিয়ারার। তিনি ৬৬ ম্যাচে ৫০টি গোল করেছিলেন। তারপরের অবস্থানে রয়েছেন ডাচ ফুটবলার রুড ভ্যান নিস্টেলরয় (৬৮)। পঞ্চম স্থান ভাগাভাগি করেছেন স্প্যানিশ তারকা ফার্নান্দো টরেস এবং মিশরের মোহাম্মদ সালাহ। তারা এই মাইলফলকে যেতে খেলেছেন ৭২টি ম্যাচ।

শনিবার ম্যানচেস্টারে ইতিহাদ স্টেডিয়ামে শীর্ষস্থান ধরে রাখার ম্যাচে লিভারপুলের বিপক্ষে মাঠে নামে ম্যানসিটি। ম্যাচের ২৭তম মিনিটে বক্সের মাঝখান থেকে বাঁ পায়ের দুর্দান্ত শটে গোলপোস্টের ডানপাশ দিয়ে জালে জড়িয়ে দেন হালান্ড। এই গোলেই প্রিমিয়ার লিগের সবার শীর্ষে নাম লেখান তিনি।

আজকের গোলটিসহ এই মৌসুমে মোট ১৪টি গোল করেছেন হালান্ড। তার থেকে চার গোল পিছিয়ে আছেন লিভারপুলের ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ। মিশরের তারকা সালাহ চলতি মৌসুমে গোল করেছেন ১০টি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম