Logo
Logo
×

খেলা

এবার এক ম্যাচে নিষিদ্ধ সোহেল

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২২ নভেম্বর ২০২৩, ০৯:২৩ পিএম

এবার এক ম্যাচে নিষিদ্ধ সোহেল

বিশ্বকাপ বাছাইয়ে দুই রাউন্ডের চার ম্যাচে কার্ড নিষেধাজ্ঞার জন্য খেলতে পারেননি বাংলাদেশের তিন ফুটবলার। এবার নিষেধাজ্ঞায় পড়েছেন মিডফিল্ডার সোহেল রানা। 

ফলে ২১ মার্চ ফিলিস্তিনের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ে দ্বিতীয় রাউন্ডের গুরুত্বপূর্ণ তৃতীয় ম্যাচে খেলতে পারবেন না তিনি। সোহেল রানার পাওয়া দুই হলুদ কার্ডই কিংস অ্যারেনায়। 

১৭ অক্টোবর মালদ্বীপের বিপক্ষে এবং ২১ নভেম্বর লেবাননের বিপক্ষে হলুদ কার্ড দেখেছেন তিনি। ১৭ অক্টোবর মালদ্বীপের বিপক্ষে এক ম্যাচেই দুই হলুদ কার্ড পেয়েছিলেন আরেক সোহেল রানা। সেই লাল কার্ড পাওয়ায় অস্ট্রেলিয়া ম্যাচে খেলতে পারেননি ওই মিডফিল্ডার। 

সাদ উদ্দিন ১২ অক্টোবর মালেতে গোল উদ্যাপন করেছিলেন জার্সি খুলে। সেই ভুল থেকে শিক্ষা নেননি তরুণ ফুটবলার শেখ মোরসালিন। মঙ্গলবার লেবাননের বিপক্ষে ম্যাচে সমতাসূচক গোল করার পর জার্সি না খুললেও গোল উদ্যাপন করেছেন সমর্থকদের সঙ্গে আলিঙ্গন করে। এতে তিনিও একটি হলুদ কার্ড দেখেছেন। ম্যাচের পর বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন মোরসালিনকে গোলের জন্য অভিনন্দন জানালেও উদ্যাপনে সতর্ক হতে বলেছেন।

বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশের হোম অ্যান্ড অ্যাওয়ে মিলিয়ে ছয়টি ম্যাচ। এখনো চারটি ম্যাচ বাকি। ইতোমধ্যে বাংলাদেশের ফাহিম, মোরসালিন, শাকিল, হাসান মুরাদ, বিশ্বনাথ ঘোষ ও হৃদয়ের একটি করে কার্ড রয়েছে। এই ফুটবলাররা পরের ম্যাচগুলোতে আরেকটি হলুদ কার্ড পেলে পরের ম্যাচে সাসপেনশনে পড়বেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম