Logo
Logo
×

খেলা

পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ ইউসুফ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০২৩, ০৮:০৮ পিএম

পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ ইউসুফ

জাতীয় দলের জন্য আগামীর তারকা তৈরিতে কাজ করার জন্য দেশের কিংবদন্তি ক্রিকেটার মোহাম্মদ ইউসুফকে অনূর্ধ্ব-১৯ দলের  প্রধান কোচের দায়িত্ব দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। 

মোহাম্মদ ইউসুফ এর আগে পাকিস্তান জাতীয় দলের ব্যাটিং কোচ এবং লাহোরের জাতীয় ক্রিকেট একাডেমির দায়িত্ব পালন করেছেন।

অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবে মোহাম্মদ ইউসুফের প্রথম অ্যাসাইনমেন্ট হচ্ছে ৮ থেকে ১৭ ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতে যুব এশিয়া কাপ এবং আগামী ১৩ জানুয়ারি শ্রীলংকায় শুরু হতে যাওয়া যুব বিশ্বকাপ।

মোহাম্মদ ইউসুফ পাকিস্তানের হয়ে ১৯৯৮ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে ৩৯টি সেঞ্চুরি আর ৯৭টি ফিফটির সাহায্যে পাকিস্তানের হয়ে তৃতীয় সর্বোচ্চ ১৭ হাজর ৩০০ রান সংগ্রহ করেন। শুধু তাই নয়, ২০০৬ সালে এক ক্যালেন্ডারে টেস্টে রেকর্ড সর্বোচ্চ ১ হাজার ৭৮৮ রান সংগ্রহ করেন তিনি।

পাকিস্তান যুব দলের দায়িত্ব পাওয়ার পর মোহাম্মদ ইউসুফ বলেন, পাকিস্তান ক্রিকেট বোর্ড আমাকে অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্ব দেওয়ায় সম্মানিত বোধ করছি। আসন্ন অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ এবং আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দলের প্রত্যাশা পুরণের চেষ্টা করব। 

তিনি আরও বলেন, আমি পাকিস্তানের হয়ে দীর্ঘদিন খেলেছি, অতীতে জাতীয় দলের সঙ্গে কাজ করেছি। আমার সেই অভিজ্ঞতার আলোকে তরুণ প্রতিভা তৈরির চেষ্টা করব। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম