Logo
Logo
×

খেলা

রিজওয়ানকে অভিযোগ থেকে ‘মুক্তি’ দিল পিসিবি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৮ নভেম্বর ২০২৩, ০২:২৬ পিএম

রিজওয়ানকে অভিযোগ থেকে ‘মুক্তি’ দিল পিসিবি

মোহাম্মদ রিজওয়ান। ছবি: ক্রিকেট পাকিস্তান

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন ডিরেক্টর আলিয়া রশিদ সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হকের বিষয়ে স্বার্থের দ্বন্দ্বে উইকেটরক্ষক-ব্যাটার মোহাম্মদ রিজওয়ানের জড়িত থাকার ব্যাখ্যা দিয়েছেন।

পাকিস্তানি খেলোয়াড়দের এজেন্ট তালহা রেহমানির মালিকানাধীন কোম্পানি ইয়াজু ইন্টারন্যাশনাল লিমিটেডে শেয়ার রয়েছে— এমন তথ্য প্রকাশের পর ইনজামাম সম্প্রতি প্রধান নির্বাচকের পদ থেকে পদত্যাগ করেছেন।

প্রধান নির্বাচক ও শীর্ষস্থানীয় ক্রিকেটারদের প্রতিনিধিত্বকারী একটি কোম্পানিতে শেয়ারহোল্ডার হিসেবে ইনজামামের দ্বৈত ভূমিকা খেলোয়াড় নির্বাচনের সিদ্ধান্তকে প্রভাবিত করতে পারে কিনা তা নিয়েও প্রশ্ন উঠেছে।

তা ছাড়া রিজওয়ান ইনজামাম ও তালহার পাশাপাশি যুক্তরাজ্যভিত্তিক সংস্থার একজন পরিচালকও, যা বিষয়টিতে রিজওয়ানের জড়িত থাকা নিয়েও প্রশ্ন তুলেছে।

তবে স্থানীয় একটি নিউজ চ্যানেলের সঙ্গে আলাপকালে আলিয়া স্পষ্ট জানিয়েছেন যে, রিজওয়ানের বিরুদ্ধে তদন্ত হচ্ছে না। তিনি জোর দিয়ে বলেন, রিজওয়ান এ বিষয়টির সঙ্গে কোনোভাবেই সংযুক্ত নয়। কারণ খেলোয়াড়দের ক্যারিয়ারের সীমা সীমিত থাকে এবং আর্থিক স্থিতিশীলতা নিশ্চিত করার জন্য তাদের উপার্জন করা অর্থ বিনিয়োগ করতে হয়।

‘রিজওয়ান এ বিষয়ে মোটেই জড়িত নয়। কারণ একজন খেলোয়াড়ের সীমিত ক্যারিয়ার থাকে এবং তাদের খেলার জীবন শেষ হওয়ার পর আর্থিকভাবে স্থিতিশীল হওয়ার জন্য তাদের উপার্জন করা অর্থ বিনিয়োগ করতে হয়। এমনকি ইনজামামকেও প্রশ্ন করা হতো না, যদি তিনি প্রধান নির্বাচক না হতেন,’ বলেন আলিয়া।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম