Logo
Logo
×

খেলা

দিনশেষে আল্লাহর রহমত দরকার : মিরাজ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০১ নভেম্বর ২০২৩, ০২:৫৪ এএম

দিনশেষে আল্লাহর রহমত দরকার : মিরাজ

জয় দিয়ে শুরু হলেও, টানা ৬ ম্যাচে শোচনীয় পরাজয়। বিশ্বকাপে মুদ্রার দুই পিঠ দেখার এই বিরল অভিজ্ঞতা বাংলাদেশের ক্রিকেটকে যেন কোণঠাসা করে রেখেছে। ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস ও পাকিস্তানের কাছে বাজেভাবে হারের পর বাংলাদেশ একটা জিনিসেরই অভাব দেখছে- ভাগ্য। 

বাংলাদেশ দলের তারকা অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ মনে করেন, ভাগ্য সঙ্গে নেই বলেই মাঠে এমন ধূসর-বিবর্ণ টাইগাররা। তার দীর্ঘ ক্যারিয়ারে বাংলাদেশ দলকে কখনই দেখেননি এমন ঘোর দুঃসময়ে ডুবে থাকতে। 

পাকিস্তানের কাছে হারের পর মঙ্গলবার সংবাদ সম্মেলনে মিরাজ বলেন, এরকম কখনই হয়নি। আমাদের লাক ফেভার করছে না। সবাই চেষ্টা করছে কিন্তু। প্র্যাকটিস করছি, প্ল্যানিং করছি। কিন্তু লাক না থাকলে সাকসেস হবেন না। দিনশেষে আল্লাহর রহমত দরকার, ভাগ্য দরকার। বিশ্বাস করি এটা বেশি দিন যাবে না, আমরা কামব্যাক করব।

মাঠের পারফরম্যান্স যেমনই হোক, প্রতিবেশী দেশ ভারতে প্রচুর দর্শক সমর্থন পাচ্ছে টাইগাররা। বিশেষ করে কলকাতার ইডেন গার্ডেনসের গ্যালারি শূন্য হাতে ফিরলেও দলকে যেন দু'হাত ভরে দিচ্ছে সমর্থন। মিরাজ আক্ষেপ নিয়ে জানালেন, হতাশ আমরা সবাই হচ্ছি। চেষ্টা করছি ভালো খেলার। বাংলাদেশের দর্শকরা সবসময় সাপোর্ট করেন। নেদারল্যান্ডসের কাছে হারের পরও এই ম্যাচে অনেক দর্শক হয়েছে। তারা কখনও আশা ছেড়ে দেয় না। বিশ্বাস করে বাংলাদেশ ঘুরে দাঁড়াবে, আমরাও বিশ্বাস করি। হারলে তো স্বাভাবিকভাবেই সবার খারাপ লাগে। দিনশেষে ক্রিকেটে এসব মেনেই নিতে হবে। হার-জিত তো থাকবেই।'

রাত যত গভীর হয়, ভোর তত কাছে আসে। মিরাজ সেই নতুন ভোরের অপেক্ষায়। তিনি বলেন, খারাপ সময়ের পর ভালো সময় আসে। অবশ্যই সামনে আমাদের ভালো সময় আসবে। যারা আছে তারা সিদ্ধান্ত নেবে কীভাবে সামনে আরও ভালো করা যায়। আমরা যেসব ভুল করেছি এসব যেন সামনে না করি এগুলো নিয়ে বসা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম