Logo
Logo
×

খেলা

ইনজামামের পদত্যাগ নিয়ে যা বললেন পিসিবি চেয়ারম্যান

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০২৩, ০৪:৪২ পিএম

ইনজামামের পদত্যাগ নিয়ে যা বললেন পিসিবি চেয়ারম্যান

পিসিবি চেয়ারম্যান জাকা আশরাফ

চলমান ভারত বিশ্বকাপে পাকিস্তানের পারফরম্যান্স নিয়ে চলছে ব্যাপক সমালোচনা। এর মধ্যেই পদত্যাগ করেছেন প্রধান নির্বাচক ইনজামাম উল হক। আজ (৩১ অক্টোবর) বাংলাদেশ ম্যাচের আগে কাউকে কিছু না জানিয়েই পদত্যাগের ঘোষণা দেন তিনি। যদিও বিষয়টি বাবরদের পারফরম্যান্স সংশ্লিষ্ট নয়। 

বাবরদের পারফরম্যান্স নিয়ে সমালোচনার মাঝেই জানা যায়, ইনজামামের কনফ্লিক্ট অব ইন্টারেস্ট তথা স্বার্থজনিত সংঘাতের বিষয়টি। 

পাকিস্তানি গণমাধ্যম সূত্রে জানা গেছে, পাকিস্তানি খেলোয়াড়দের এজেন্ট বলে পরিচিত তালহা রেহমানির মালিকানাধীন একটি কোম্পানির শেয়ার হোল্ডার ইনজামাম। বিষয়টি নিয়ে তুমুল সমালোচনা হতে থাকে এই কারণে রেহমানি আবার বাবর, রিজওয়ান ও শাহীন আফ্রিদিসহ শীর্ষ খেলোয়াড়দের এজেন্ট। তাতে প্রশ্ন উঠেছে ইনজামামের এই দ্বৈত ভূমিকা পাকিস্তানের খেলোয়াড় নির্বাচনে হয়তো প্রভাব বিস্তার করে থাকে। সমালোচনা তুঙ্গে উঠার সঙ্গে সঙ্গেই পদত্যাগ পত্র জমা দিয়েছেন ইনজামাম। 

ইনজামাম নতুন করে জাতীয় দলের নির্বাচক হন গত ৭ আগস্ট। পদত্যাগের পর সাবেক এই অধিনায়ক বলেছেন, ‘আমার পদত্যাগ করার কারণ পিসিবিকে স্বচ্ছভাবে তদন্তের সুযোগ করে দেওয়া। মিডিয়ায় যেসব স্বার্থজনিত সংঘাতের বিষয়টি উঠেছে, সেটি প্রমাণিত না হলে আমি আবারও প্রধান নির্বাচক হিসেবে কাজ শুরু করব।’

এই ঘটনার পর পিসিবির চেয়ারম্যান জানিয়েছেন, ইনজামাম এককভাবে এমন সিদ্ধান্ত নিয়েছেন। জাকা আশরাফ এক বিবৃতিতে বলেছেন, পদত্যাগের আগে তার সঙ্গে ইনজামামের দেখা হয়নি। তবে বিষয়টির ব্যাখ্যা চাইতে ইনজামামকে দেখা করতে বলেছিলেন, ‘দেখা করার বদলে কিংবা ব্যাখ্যা না দিয়ে সে এককভাবে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছে।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম